Home / সচরাচর জিজ্ঞাসিত প্রশ্নাবলি (স.জি.প্র.)

সচরাচর জিজ্ঞাসিত প্রশ্নাবলি (স.জি.প্র.)

প্রশ্নঃ আইটি বাড়ি আসলে কি?

প্রশ্নঃ আইটি বাড়ি আসলে কি?

আইটি বাড়ি হচ্ছে একটি আইটি বিষয়ক প্রতিষ্ঠান যারা ইন্টারনেটে আয়ের উপর বিভিন্ন বিষয়ে মানসম্মত ট্রেনিং ভিডিও তৈরি করে থাকে। এছাড়াও এখানে ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, এসইও সহ আরো অন্যান্য বিভিন্ন আইটি বিষয়ক সার্ভিস প্রোভাইড করা হয়ে থাকে। 

প্রশ্নঃ আপনাদের ইতিহাস কি? অফিস কোথায়?

প্রশ্নঃ আপনাদের ইতিহাস কি? অফিস কোথায়?

আইটি বাড়ি মূলত ২০১৩ সালের মাঝামাঝিতে আব্দুল কাদের স্যার প্রতিষ্ঠা করেন। গত কয়েক বছর ধরেই প্রতিষ্ঠানটি বর্তমানমার্কেট উপযোগী মানসম্মত এবং রিয়েললাইফ বাংলা ভিডিও টিউটোরিয়াল তৈরি করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানটি সম্পূর্ণরূপে অনলাইন ভিত্তিক হওয়াতে এর যাবতীয় কার্যক্রম ইন্টারনেটের মাধ্যমেই পরিচালনা করা হয়। এর প্রাথমিক অফিস হচ্ছে ঢাকার প্রাণকেন্দ্র বাড্ডায়। এছাড়াও- উত্তর বাড্ডা থেকে এর কার্যক্রম পরিচালনা করা হয়।

অফিসের পুর্ণাঙ্গ ঠিকানাঃ S.A. Complex, Alatunnessa School Road, Shop # 04, Ga-36/A, Middle Badda, Badda, Dhaka-1212 

প্রশ্নঃ আপনাদের প্রধান মোটিভ কি?

প্রশ্নঃ আপনাদের প্রধান মোটিভ কি?

আইটি বাড়ির প্রধান মোটিভ হচ্ছে- লাল সবুজের এই বাংলাদেশ হোক বেকারমুক্ত এবং কম্পিউটার স্বাক্ষর। আর এতে ডিজিটাল সেক্টর এক অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে আমাদের বিশ্বাস। আর এ জন্যই আমরা পুরো টিম কাজ করে যাচ্ছি এমন কিছু মানসম্মত ট্রেনিং ভিডিও তৈরি করতে যেগুলো দেখে সত্যিকার অর্থেই কাজ শিখে নিজেকে স্বাবলম্বী করে গড়ে তোলা সম্ভব। এবং গত কয়েক বছরে আলহামদুলিল্লাহ আমরা সেটাতে অনেকাংশেই সফলতা অর্জন করতে পেরেছি। আপনাদের সহযোগিতা থাকলে আমাদের এই লাল সবুজের কম্পিউটার স্বাক্ষর ডিজিটাল বাংলাদেশ তৈরি হতে বেশি সময় লাগবে না ইনশাআল্লাহ্‌। 

প্রশ্নঃ আপনাদের কি কি বিষয়ে টিউটোরিয়াল কোর্স আছে?

প্রশ্নঃ আপনাদের কি কি বিষয়ে টিউটোরিয়াল কোর্স আছে?

আমাদের শুধুমাত্র নির্দিষ্ট কয়েকটা বিষয়ের উপর কোর্স রয়েছে। এর প্রধান কারন হচ্ছে- আমরা নিজেরা যে কাজগুলো করি এবং যে কাজে আমাদের নিজেদের অভিজ্ঞতা রয়েছে শুধুমাত্র সেই কাজ গুলোর উপরেই আমরা টিউটোরিয়াল কোর্স তৈরি করে থাকি। এর জন্য আমরা গণহারে সকল বিষয়ের উপর টিউটোরিয়াল তৈরি করি না। কারন, টিউটোরিয়াল বিক্রি করে শুধু ব্যবসা নয়, বরং আপনি যে টাকা খরচ করে আমাদের কোর্সগুলো কিনবেন তার বিনিময়ে আমরা যেন আপনাকে খুব ভাল কিছু রিটার্ন করতে পারি যেটা আপনার সত্যিকার অর্থেই কাজে আসবে এটাই আমাদের কোর্স তৈরির প্রধান লক্ষণীয় বিষয় হিসেবে বিবেচিত হয়।

উল্লেখ্য, আমাদের কি কি কোর্স রয়েছে তার বিস্তারিত তালিকা এই লিঙ্কে পাবেন- http://itbari.com/all-bangla-tutorial/

 

প্রশ্নঃ আপনাদের কোর্স গুলো কতটা মানসম্মত?

প্রশ্নঃ আপনাদের কোর্স গুলো কতটা মানসম্মত?

আসলে এই প্রশ্নের উত্তর আমরা সরাসরি না দিয়ে আপনার উপরেই ছেড়ে দিতে চাই। প্রতিটা কোর্স থেকেই প্রথম ২০ টি ভিডিও আমরা ফ্রীতে দিয়ে থাকি যাতে করে ডিভিডি কেনার আগেই আপনি সেটা দেখে নিশ্চিত হয়ে নিতে পারেন যে কোর্স দেখে সত্যিই শিখতে পারবেন কিনা। এতে করে আপনার এবং আমাদের উভয়ের মাঝেই কোর্স এর কোয়ালিটি নিয়ে কোন সংকোচ থাকে না।

এরপরেও যদি বলেন আমাদের টিউটোরিয়াল সম্পর্কে, আমরা বলতে পারি- এটা রকমারি.কম বেস্টসেলার কোর্স, প্রচুর পজিটিভ রেটিং এবং রিভিউ, ফেসবুক ফ্যান পেইজে এই মুহূর্তে ২.৫০ লক্ষ+ ফ্যান, ইউটিউবে দেয়া অল্প কিছু ডেমো ভিডিওগুলোর ১.৬ মিলিয়নের বেশি ভিউ, ফেসবুক গ্রুপে ৭৫ হাজারের বেশি মেম্বারের ভালবাসাই প্রমাণ করে আমাদের কোয়ালিটি 🙂

আমাদের কোর্স গুলোর কোয়ালিটি যাচাইকরণমূলক ডেমো ভিডিও এখানে পাবেন 

প্রশ্নঃ কোর্স গুলো কিভাবে সংগ্রহ করতে পারি?

প্রশ্নঃ কোর্স গুলো কিভাবে সংগ্রহ করতে পারি?

=> প্রথমে অনলাইনে অর্ডার করতে হবে এই লিঙ্ক থেকেঃ- http://itbari.com/how-to-collect/

– অর্ডার করার পর আপনাকে ফোন করে কনফার্ম করে এটি পাঠানো হবে, আপনার ঠিকানার উপর নির্ভর করবে আপনি হোম ডেলিভারি পাবেন কিনা, সেটা ফোনেই কনফার্ম করা হবে এবং আপনার কাছে ডিভিডি গুলো যথাসম্ভব দ্রুত পৌঁছানো হবে।

 

প্রশ্নঃ ডিভিডি তে যান্ত্রিক সমস্যা থাকলে কি করবো?

প্রশ্নঃ ডিভিডি তে যান্ত্রিক সমস্যা থাকলে কি করবো?

ডিভিডি তে সাধারণত খুব একটা সমস্যা বের হয় না, কিন্তু তবুও ইলেকট্রিক প্রোডাক্ট হিসেবে সব সময় ১০০% গ্যারান্টি দেয়া সম্ভব হয় না। তবে যদি আপনার কেনা ডিভিডি তে কোন যান্ত্রিক সমস্যা বের হয় তখন অতি দ্রুত আমাদেরকে ইনফর্ম করতে হবে। আমরা আপনাকে আপনার নষ্ট ডিভিডি অতিসত্তর কোন প্রকার অতিরিক্ত চার্জ ব্যতীত চেঞ্জ করে দেয়ার ব্যবস্থা করবো। 

প্রশ্নঃ যদি শিখতে কোথাও সমস্যা হয়, বুঝতে না পারি??

প্রশ্নঃ যদি শিখতে কোথাও সমস্যা হয়, বুঝতে না পারি??

আইটি বাড়ি সব সময়ই শিক্ষার্থীদের হেল্প করতে পছন্দ করে। আপনার যে কোন সমস্যায় ডিভিডি এর সাথে দেয়া আলাদা গ্রুপে শেয়ার করবেন এবং চেস্টা করবেন গ্রুপ মেম্বারদের সাথে আলোচনার মাধ্যমে সলভ করে নিতে। যদি এতেও না হয়, তখন সরাসরি অ্যাডমিনকে ইমেইল পাঠানোর মাধ্যমে হেল্প নেয়ারও ব্যবস্থা থাকবে। 

প্রশ্নঃ আপনারা তো অনেক ডিভিডি সেল করে থাকেন, তো এর মধ্যে কতজন সফল হয়?

প্রশ্নঃ আপনারা তো অনেক ডিভিডি সেল করে থাকেন, তো এর মধ্যে কতজন সফল হয়?

একদম সৎভাবে উত্তর দিতে গেলে বলতে হবে, আমাদের সফল এবং ব্যর্থ দুই ধরনের স্টুডেন্টই আছে। আমাদের জরিপ বলে, অধিকাংশ স্টুডেন্ট তারাই সফল হয় যারা ডিভিডি এর ফুল কোর্স কমপ্লিট করে এবং আমাদের সাথে যুক্ত থাকে। আমরা দেখেছি যাদের মধ্যে ধৈর্য্য এবং একনিষ্ঠতা রয়েছে তাদের অধিকাংশই সফল হয়। আমাদের এমন অনেক শীক্ষার্থী আছেন যারা নিজেরা কাজ করছেন এমনকি এমন স্টুডেন্টও আছে, যার এখন নিজের আলাদা আইটি ফার্ম-ই রয়েছে এবং সেখান থেকে বড় ধরনের উপার্জনও করে যাচ্ছে।

এই ক্ষেত্রে আরো মজার বিষয় হচ্ছে, দেশের অনেক জায়গায় ফ্রীল্যান্সিং বিষয়ক ট্রেনিং সেন্টারগুলোতে আমাদের টিউটোরিয়ালকে রেফারেন্স দেয়া হয়, যেটা আমাদেরকে ভেতর থেকে আরো বেশি উৎসাহিত এবং আনন্দিত করে তোলে। 

প্রশ্নঃ আচ্ছা, সব বুঝলাম, কিন্তু এত্ত ভাল হলে আপনারা ফ্রীতে কোর্স দিচ্ছেন না কেন? টাকা নিয়ে ব্যবসা করছেন কেন?

প্রশ্নঃ আচ্ছা, সব বুঝলাম, কিন্তু এত্ত ভাল হলে আপনারা ফ্রীতে কোর্স দিচ্ছেন না কেন? টাকা নিয়ে ব্যবসা করছেন কেন?

আপনার কথায় যুক্তি আছে, কিন্তু প্রথমত ব্যবসা করা খারাপ কিছু নয়। প্রতিটি হাসপাতাল, স্কুল, কলেজ এরা সবাই-ই ব্যবসা করে। কিন্তু এইগুলো হচ্ছে সেবামূলক ব্যবসা। এতে মানুষেরও কল্যাণ এবং প্রতিষ্ঠানেরও লাভ। ঠিক আইটি বাড়িও এমন একটি প্রতিষ্ঠান। ব্যবসা আমাদের অবশ্য লক্ষ্য, কিন্তু সেটা অবশ্যই বৈধ পন্থায় এবং মানুষের যাতে উপকার হয় সেটা নিশ্চিত করেই।

আর এছাড়াও, আমাদের টিউটোরিয়াল ফ্রীতে না দেয়ার আরেকটি বড় কারন হচ্ছে, আমাদের টিউটোরিয়াল এ অনেক সিক্রেট ট্রিক থাকে যা কেবল নিজে কাজ করলেই জানা সম্ভব, তো এই সিক্রেট বা ট্রিক গুলো যদি পাবলিক-লি ওপেন হয়ে যায় তাহলে এটা গোটা মার্কেটকে ধ্বংস করে দিবে। এই জন্যই, আমরা যাই শুধুমাত্র যারা এটা নিয়ে সিরিয়াস, কেবল তারাই আমাদের কোর্স গুলো সংগ্রহ করুক। আমরা চাইনা, মানুষকে ফ্রীতে দিয়ে উপকার করতে গিয়ে গোটা মার্কেটকেই ধ্বংস করে দিতে। 

 

 

এই ছিল, সাধারণত আইটি বাড়িকে নিয়ে করা কিছু কমন প্রশ্ন এবং তার উত্তর। এই প্রশ্নগুলো সব সময় আপডেট করা হয়, যদি এরপরেও আমাদের নিয়ে আপনার মনে কোন প্রশ্ন জেগে থাকে তাহলে অনুগ্রহ করে এখানে ক্লিক করে আমাদের জানান।

সোশ্যাল মিডিয়ায় আমাদের গ্রুপ- ফেসবুক গ্রুপ, ফেসবুক পেইজ

অ্যাডমিনকে ফলো করুনঃ * উপরের Follow বাটনে ক্লিক করুন