Home / অনলাইনে আয় / আপনিও পড়ালেখা এবং অন্যান্য কাজের পাশাপাশি অনলাইন থেকে কাজ করে আয় করুন। পোস্টটি ধৈর্য্য ধরে বিস্তারিত পড়ুন।

আপনিও পড়ালেখা এবং অন্যান্য কাজের পাশাপাশি অনলাইন থেকে কাজ করে আয় করুন। পোস্টটি ধৈর্য্য ধরে বিস্তারিত পড়ুন।

সর্বশেষ আপডেটঃ ০৬-০১-২০১৭ইং

অনেকেই আছি পড়াশুনা করছি এবং অনেকেই আবার কাজ করছি আবার এমন অনেকে আছি যারা বেকার বসে আছি । ইন্টারনেট নিয়ে কমবেশি সবাই ঘাটাঘাটি করি, অনেকে আবার অনলাইন থেকে আয়ের কথাও শুনেছি ।

কিন্তু কখনও চেষ্টা করি নি কিভাবে এটা সম্ভব । অনেকে হয়ত চেস্টাও করেছেন কিন্তু সফল হতে পারেন নি । অনেকে আবার সহজে আয়ের পথ খুজতে গিয়ে দশ বিশ হাজার এমনকি লাখ টাকাও নষ্টও করে ফেলেছেন  । (যেমন- Dolancer)

আসলে এর মূল কারন হল আমরা না জেনেই একটা বেশি লাভের কথা শুনলেই সেখানে ছুটে যাই, ঠিক এই জন্যই বার বার ধরা খেতে হয় ।

তবে অনলাইনে আয় যে ভুয়া এমনটি কিন্তু মোটেও নয় । অনলাইনই আয়ের একমাত্র উৎস এমন লোকের সংখ্যা কিন্তু এদেশে কয়েক লক্ষ।

এমনকি বাংলাদেশ সরকার ও ইতিমধ্যে এর দিকে বিশেষ জোড় দিচ্ছে যাতে করে আমাদের দেশের লোকসংখ্যাকে লোকবলে রূপান্তর করা যায়।

 

তাহলে এখন প্রশ্ন দাঁড়ায় তারা আসলে কি করে আয় করে?

হ্যাঁ, অনলাইনে আয়ের বিভিন্ন উপায় রয়েছে, তার মধ্যে সেরা এবং গ্যারান্টিড উপায় হল ফ্রীল্যান্সিং করা। ফ্রীল্যান্সিং হল স্বাধীন পেশা । এখানে আপনাকে কোন প্রকার ইনভেস্ট করতে হবে না এবং কাজ করার কোন বাধ্যবাধকতাও নেই । আপনি যে টুকু কাজ করবেন তার টাকা আপনি পেয়ে যাবেন ।

কিন্তু কাজ করতে হলে আপনাকে আগে অবশ্যই কাজ শিখতে হবে । আর নতুনদের জন্য সবচেয়ে সহজ যে কাজটি রয়েছে সেটি হল এসইও (SEO) বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Search Engine Optimization) এর কাজ ।

এটি শিখতে কম সময় লাগে, এর চাহিদাও ভাল এবং শুধুমাত্র এসইও এর কাজ দিয়েই আপনি প্রতি মাসে ১০-৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন । এটি শিখে আপনি অনলাইনে চাকরি এবং ব্যবসা দুটোই করতে পারেন। ব্যাপক সম্ভাবনা রয়েছে এই সেক্টরে। তবে, এতে কিন্তু আপনার এক পয়সাও ইনভেস্ট করতে হবে না।

 

কত দিন লাগবে SEO শিখতেঃ

আপনি যদি একেবারে নতুনও হন, তবুও আপনি ১-২ মাস ভাল মত চেস্টা করলে কাজ করার লেভেলে যেতে পারবেন। তবে এই ক্ষেত্রে কাজ গুলো শিখে আপনাকে আরও কিছুদিন ভাল করে প্র্যাক্টিস করতে হবে। এরপর আপনি বিভিন্ন ফ্রীল্যান্সি মার্কেট সহ বিভিন্ন ভাবে এসইও এর কাজ করে আয় করতে পারেন।

 

কোথায় শিখবেন এই SEO??

এসইও (SEO) এর কাজ শেখায় এমন অনেক কোম্পানি রয়েছে বাংলাদেশে। এদের অধিকাংশই এসইও এর কোর্স শেখাতে ১০-২৫ হাজার টাকা নিয়ে থাকে। ফলে নতুনদের জন্য এটি এক বিশাল বড় বাধা হয়ে দাড়ায় । আবার দৈনন্দিন কাজের পাশাপাশি এত সময় দিয়ে কাজ শেখাটাও সমস্যা হয়ে দাঁড়ায় ।

ঠিক এমনটি বিবেচনা করেই আইটি বাড়ি আপনাদের জন্য নিয়ে এসেছে পূর্ণাঙ্গ রূপে এসইও এর কাজ শেখা এবং অনলাইনে আয়ের উপর সম্পূর্ণ বাংলা ভাষায় ভিডিও টিউটোরিয়াল। এই টিউটোরিয়ালটি অত্যন্ত সহজ ভাষায় বিস্তারিত করে তৈরি করা হয়েছে । এটি দেখে একদম যারা নতুন তারাও এসইও এর কাজ শিখতে পারবেন । এবং এসইও শেখা শেষে এই ডিভিডি তে অনলাইনে আয় করার জন্য সঠিক পদ্ধতিগুলো নিয়ে বেশ কিছু গাইডলাইন মূলক টিউটোরিয়াল রয়েছে, যাতে করে আপনি এসইও শিখে কিভাবে আয় করবেন সেই সম্পর্কে সঠিকভাবে এগুতে পারেন।

এই টিউটোরিয়াল দেখলে এসইও এর জন্য আপনার আলাদা করে কোন প্রকার প্রাতিষ্ঠানিক কোর্স করার প্রয়োজন হবে না এবং আপনি এর মাধ্যমে ঘরে বসেই প্রফেশনাল মানের কাজ শিখতে পারবেন। টিউটোরিয়াল ডিভিডিটি বের করার সাথে সাথেই তুমুল সাড়া এবং প্রশংসিত হয়েছে। ইউটিউব এ দেয়া আমাদের অল্প কিছু ভিডিও প্রায় এক মিলিয়নেরও অধিক বার দেখা হয়েছে!!

 

টিউটোরিয়ালটি একজন ফ্রীল্যান্সার হিসেবে সম্পূর্ণ আমার নিজের বাস্তব অভিজ্ঞতা থেকেই তৈরি করা হয়েছে, তাই এটি বাস্তব সম্মত এবং নতুনদের জন্য বিশেষ সহায়ক গাইডলাইন।

 

বাংলাদেশে এই প্রথম একসাথে পূর্ণাঙ্গরূপে প্রোফেশনাল মানের SEO শেখার বাংলা ভিডিও টিউটোরিয়াল, সাথে অনলাইনে আয় গাইডলাইন একদম ফ্রী!

 

SEO বাংলা ভিডিও টিউটোরিয়াল
SEO বাংলা ডিভিডি

 

 আমাদের টিউটোরিয়াল গুলোর বৈশিষ্ট্যঃ

  1. সবগুলো ভিডিও বাংলা ভাষায় সবগুলো ভিডিও HD কোয়ালিটি এবং সাউন্ড স্পষ্ট
  2. এই সম্পর্কে একেবারেই যারা জানেন না তারাও যাতে শিখতে পারেন এইভাবেই তৈরি
  3. এসইও এর একদম শূন্য লেভেল থেকে প্রোফেশনাল লেভেল পর্যন্ত প্রত্যেকটি কাজ হাতে কলমে করে দেখনো
  4. একদম নতুনরা এবং পুরাতনরাও যাতে বুঝতে পারে এবং আয় করতে পারে তার জন্য বিশেষ ভাবে তৈরী
  5. SEO ভালভাবে শেখার পর প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল
  6. সবগুলোই এসইও এর White Hat পদ্ধতি
  7. এসইও শেখা হয়ে গেলে অনলাইনে কিভাবে আয় করবেন তার বিস্তারিত গাইডলাইন
  8. প্রত্যেকটি লেসন অতি সহজ ভাষায় খুটিনাটি বিষয় সহ বিস্তারিতভাবে উপস্থাপিত
  9. শুধু গদবাধা সিলেবাস নয়, এটি দেখে যেন সত্যিই কাজ করতে পারেন সেইভাবেই তৈরি
  10. মান সম্মত প্রফেশনাল লেভেলের কোর্স ঘরে বসে অতি স্বল্প খরচে!
  11. মাত্র একবার প্রাতিষ্ঠানিক লেকচার নয়, ভিডিও গুলো বার বার দেখে ভালভাবে নিজের প্রয়োজন মত প্র্যাকটিস করার মাধ্যমে দক্ষতা অর্জন করা সম্ভব।
  12. ডিভিডি কেনার পর বুঝতে সমস্যা হলে হেল্প করার জন্য থাকছে স্পেশাল ইমেইল এর মাধ্যমে এবং সরাসরি এডমিনের কাছ থেকে হেল্প নেয়ার সুবিধা, তাছাড়াও থাকছে ৫০০০০+ সদস্যের এক বিশাল কমিউনিটিতে ডিসকাশনের মাধ্যমে হেল্প এর ব্যবস্থা

আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিতে এখানে ক্লিক করুন।

 

*******************************************************************************
⋗⋗ সর্বমোট ভিডিও এর সংখ্যা- ১৪০টি+
⋗⋗ টোটাল ভিডিও এর ডিউরেশন- ২০ ঘণ্টা+
⋗⋗ মোট ডিভিডি এর সংখ্যা- ৩ টি
⋗⋗ প্রতিটি ভিডিও HD কোয়ালিটির, স্পষ্ট এবং ক্লিয়ার সাউন্ড কোয়ালিটি
⋗⋗ ভিডিও গুলো কম্পিউটারের পাশাপাশি যে কোন স্মার্টফোনেও দেখা যাবে
********************************************************************************

 

** সব মিলেয়ে এটাকে বিভিন্ন প্রতিষ্ঠানের ফুল এসইও কোর্স এর সাথে তুলনা করতে পারেন, এবং আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি আমাদের এই টিউটোরিয়াল এ যা কিছু শেখানো হয়েছে বাংলাদেশের ৯০%+ প্রতিষ্ঠানেও এই রকম শেখানো হয় না। এই ডিভিডি এর মাধ্যমে খুব ভালভাবেই আপনি এসইও এর কাজ শিখতে পারবেন, যেটাকে কাজে লাগিয়ে আপনি ক্লাইন্ট সহ আপনার নিজের সাইটেরও এসইও এর কাজ করতে পারবেন। এমনকি এসইও এর এই জ্ঞানকে কাজে লাগিয়ে আরও অনেক উপায়েই অনলাইন থেকে উপার্জন করতে পারবেন।

কি ভাবছেন? ভিডিও দেখে শিখতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দিহান? হওয়াটাই স্বাভাবিক! তাহলে চলুন দেখি-

ভিডিও টিউটোরিয়াল হচ্ছে একটি ডিজিটাল শিক্ষা মাধ্যম। এই ব্যাবস্থায় আপনি কম্পিউটারে ভিডিও প্লে করলে একই সাথে কথা শুনতে এবং কাজটি দেখতে পারবেন। ফলে আপনি ঘরে বসে প্রাতিষ্ঠানিক লেকচারের মত নয় এমনকি এর থেকে অনেক বেশি উপকৃত হবেন। কারন প্রাতিষ্ঠানিক লেকচার মাত্র একবার দিয়ে শেষ হয়ে যায়, আর আমাদের টিউটোরিয়াল গুলো আপনারা আপনাদের সুবিধামত বার বার দেখে প্র্যাক্টিস করতে পারবেন এবং এভাবে সর্বোচ্চ দক্ষতা অর্জন সম্ভব। বাইরের দেশ গুলোতে অনেক আগে থেকেই এই রকম টিউটোরিয়াল অত্যন্ত জনপ্রিয় শিখা ব্যবস্থায় রূপ নিয়েছে। লিন্ডা, টিউট+ ইত্যাদি বিভিন্ন কোম্পানি ইংরেজীতে তাদের টিউটোরিয়াল দিয়ে বছরের পর বছর ধরে শিক্ষা দিয়ে আসছে। কিন্তু বাংলা ভাষায় মান সম্মত তেমন একটা টিউটোরিয়াল না থাকার কারণে আমরা সেই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। মূলত এই জন্যই আমাদের এই বাংলা ভিডিও টিউটোরিয়াল গুলোর সৃষ্টি।

 

১ টি বা ২ টি নয়, পুরো ২০টি ভিডিও দেখে নিশ্চিত হয়ে নিন সত্যিই শিখতে পারবেন কিনা?

(বিঃ দ্রঃ আপনার ইন্টারনেট কানেকশন স্লো হলে ইউটিউব এর আটো সেটিংস এর জন্য ভিডিও ঝাপসা হয়ে যেতে পারে, কিন্তু আমাদের ডিভিডি এর প্রতিটি ভিডিও ১০০% ক্লিয়ার এবং স্পস্ট। কাজেই ভিডিও দেখতে কোন সমস্যা হবে না। )

 

এই SEO টিউটোরিয়াল এর মুল্যঃ (একই বক্সে ৩ টি ডিভিডি)

মূল্য- ৫০০ টাকা, কিন্তু এখন অর্ডারে আপনি পুরো ১০০ টাকা ছাড়ে পাবেন মাত্র- ৪০০ টাকায়!

************************************************************

যেভাবে সংগ্রহ করবেন আমাদের সকল ডিভিডিঃ

ডিভিডি  অর্ডার করবেন যেভাবেঃ

ঢাকা সিটির ভেতর থেকে অর্ডার করতে এখানে ক্লিক করুন।

ঢাকার সিটির বাইরে এবং অন্যান্য জেলা থেকে অর্ডার করতে এখানে ক্লিক করুন। 

বাংলাদেশের বাইরে থেকে নিতে চাইলে ইমেইল করুন- admin@itbari.com

এই এসইও ডিভিডি তে কি কি ভিডিও থাকছে সেগুলোর বিস্তারিত তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

ভাল থাকবেন সবাই এই প্রত্যাশায় আজকের মত এখানেই শেষ করছি । আল্লাহ হাফিজ।

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। কাজ করি ওয়েব ডেভেলপিং এবং ডিজিটাল মার্কেটিং নিয়ে। ভালবাসি আইটি সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার শেখা তখনই স্বার্থক যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

Check Also

একদম নতুন যারা মাত্র মাত্র অনলাইনে আয়ের নাম শুনলেন বা আগ্রহী তাদের জন্য অনলাইনে আয় সম্পর্কে সুপার এক্সক্লুসিভ পোস্ট যা না পড়লে সত্যিই অনেক বড় মিস করবেন।

অনলাইনে আয় নিয়ে আগ্রহের শেষ নেই। বিশেষ করে তরুণদের মাঝে এ নিয়ে যেন উৎকণ্ঠা বেড়েই …

143 comments

  1. thanks vay…

  2. ভাইয়া আপডেট SEO সিডি বের করেছেন?

    • আব্দুল কাদের (এডমিন)

      হ্যা, আমাদের ডিভিডি গুলো এখন ফুল আপডেট এবং আরও অনেক অনেক বেশি তথ্য সমৃদ্ধ

  3. Swadesh Chandra Das

    Dear Abdul Kadar, Thanks a lot to you as you work hard for producing various DVD. I purchased SEO and updated Upwork DVD and watched them. I am very much satisfied to learn SEO. I am highly requesting you to produce Social Media Marketing DVD. I hope you will comply with me requoest.

  4. md noman hossain rony

    vaia SEO er sokol dvd kinte koto dite hobe….?

  5. Vai SEO theke ki kaj kore Dutch Bangla account ar maddhome taka paoa jai?othoba Bikash?

  6. i like it bari

  7. I like it bari.

  8. ami notun ami ki vabe sikhobo??

  9. it barir dvd dekhe ami nijer akta blog khulechi.itbari valo maner dvd bikroy kore.ami ir barir dvd kine upokrito hoychi.valoi lagche kader vai ar lectuer.

  10. Abdul kader vai…

    apner moto kore amader desher sobai..vable, desh ta ato dine সোনার টুকরা hoiya jaito ইনশাআল্লাহ্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Real Time Web Analytics