Home / IDM / হাতে কলমে দেখানো ভিডিও টিউটোরিয়াল এ দেখে নিন কিভাবে IDM (Internet Download Manager)ফুল ভার্শন করে নিবেন।

হাতে কলমে দেখানো ভিডিও টিউটোরিয়াল এ দেখে নিন কিভাবে IDM (Internet Download Manager)ফুল ভার্শন করে নিবেন।

কেমন আছেন সবাই। আশা করি মহান আল্লাহ্‌র রহমতে সবাই ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ্‌ বেশ ভাল আছি। আজকে আপনাদের জন্য নিয়ে এলাম একটি বাংলা ভিডিও টিউটোরিয়াল যেখানে আপনি দেখতে পারবেন কিভাবে Internet Download Manager সফটওয়্যারটি ফ্রীতে ফুল ভার্শন করে নিতে পারবেন।

 

IDM কি সেটা আশা করি সবাই জানেন। এটি হচ্ছে একটি ডাউনলোড ম্যানেজার সফটওয়্যার যেটার সাহায্যে আপনি ইন্টারনেটের যে কোন প্রান্ত থেকে Music, Video, Audio, Photo ইত্যাদি ডাউনলোড করতে পারবেন। কিন্তু এটি ফ্রী না হওয়ায় অনেকেই এক মাস ফ্রী ব্যবহার করার পর আর ব্যবহার করতে পারছেন না। আবার ইন্টারনেটে অনেক ওয়েবসাইট আছে যেখানে IDM ফুল ভার্শন করার টিউটোরিয়াল আছে কিন্তু সমস্যা হল- এদের মধ্যে অধিকাংশই শুধু বলে গেছেন যে, ক্র্যাক ফাইল আইডিএম এর ফোল্ডারে রাখলেই এটি ফুল ভার্শন হয়ে যাবে, কিন্তু কেউই একদম লাইভ এটি ফুল ভার্শন করে দেখান না। ঠিক এই জন্যই আপনাদের জন্য আজকে নিয়ে এলাম বাংলা ভিডিও টিউটোরিয়াল এবং সাথে ফুল ভার্শন আইডিএম এর ডাউনলোড লিঙ্ক। যেখানে আপনাদের সরাসরি আইডিএম ফুল ভার্শন করে দেখানো হয়েছে।

 

দেখে নিন কিভাবে ফুল ভার্শন করবেন আপনার আইডিএমঃ

ভিডিওটির ডাউনলোড লিঙ্ক-IDM Full Version করার ভিডিওটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 

Internet Download Manager IDM Full Version Software free download

ভিডিওতে যে আইডিএম সফটওয়্যারটি ব্যবহার করা হয়েছে সেটার ডাউনলোড লিংক- ফুল ভার্শন আইডিএম ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এখানে উল্লেখ্য, উপরের ফাইলটিতে আইডিএম সফটওয়্যার এবং ক্র্যাক ফাইল থাকার কারনে এটি জিপ করে দেয়া হয়েছে। যাদের কম্পিউটারে Winrar বা, 7Zip সফটওয়্যারটি ইন্সটল করা নেই তারা এই জিপ ফাইলটি ওপেন করতে পারবেন না। কাজেই এই জিপ ফাইলটি ওপেন বা আনজিপ করতে হলে আপনাকে Winrar বা, 7Zip ডাউনলোড করতে হবে। Winrar Software ডাউনলোড করতে নিচের লিঙ্ক ফলো করুন।

Winrar Software ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সফটওয়্যারটি ডাউনলোড করা হয়ে গেলে প্রথমে ইন্সটল করুন। এরপর আমাদের দেয়া আইডিএম এর জিপ ফাইলটির উপর রাইট ক্লিক করে “Extract Here” দিন। তাহলেই দেখবেন আমাদের জিপ ফাইলটি আনজিপ হবে এবং আপনি আইডিএম সফটওয়্যারটি ক্র্যাক সহ পেয়ে যাবেন।

পোষ্টটি ভাল লাগলে নিচ থেকে আপনার বন্ধুর সাথে শেয়ার করুন। আল্লাহ্‌ হাফিজ।

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। কাজ করি ওয়েব ডেভেলপিং এবং ডিজিটাল মার্কেটিং নিয়ে। ভালবাসি আইটি সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার শেখা তখনই স্বার্থক যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

19 comments

  1. vaia ami idm file ti download korsi but open korte gele file ti open hoy na lekha ashe “looking for a new app” ekhn ami ki korbo??plz help me vaia

    • আব্দুল কাদের (এডমিন)

      এই ধরনের সমস্যা হওয়ার তো কথা না, আপনার কম্পিউটারে মনে হয় Winrar ইন্সটল করা নেই, উপর দেয়া লিখার মধ্যে winrar ডাউনলোড লিঙ্ক থেকে সেটা ডাউনলোড করে কম্পিউটারে ইন্সটল করে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *