Home / ওয়েব ডিজাইন বাংলা টিউটোরিয়াল / নতুন ১৬ টি HD ভিডিও যোগ করা হল আইটি বাড়ি প্রকাশিত ওয়েব ডিজাইন (এইচটিএমএল সিএসএস) বাংলা টিউটোরিয়াল এ! দেখে নিন এখনই!!!

নতুন ১৬ টি HD ভিডিও যোগ করা হল আইটি বাড়ি প্রকাশিত ওয়েব ডিজাইন (এইচটিএমএল সিএসএস) বাংলা টিউটোরিয়াল এ! দেখে নিন এখনই!!!

হ্যাঁ, আপডেট আমাদের একটি অভ্যাস। আমরা যাই করি না কেন আপডেট মাস্ট। কিছু দিন পর পরই আমাদের টিউটোরিয়াল এর সাথে যোগ হয় নতুন নতুন আপডেট, কারন শেখার কোন শেষ নেই আর ইন্টারনেট একটি গতিশীল ব্যাবস্থা। এখানে ফিক্সড বলতে কোন কথা নেই, যত দিন যায় ততই নতুন জিনিস বের হয়। আর এই ইন্টারনেটে টিকে থাকতে হলে আপনাকেও আপডেটেড থাকতে হবে। যাই হোক আমাদের এইচটিএমএল সিএসএস দিয়ে ওয়েব ডিজাইন টিউটোরিয়াল যারা সংগ্রহ করেছেন তাদের জন্য রয়েছে একটু ছোট্ট সুখবর। আমাদের এই বাংলা টিউটোরিয়াল গুলোর সাথে আরও নতুন ১৬ টি টিউটোরিয়াল যোগ করা হয়েছে।

 

চলুন দেখে নিই নতুন কি কি ভিডিও যোগ করা হয়ে আমাদের টিউটোরিয়ালগুলোর সাথে-
১. মাল্টি ড্রপ ডাউন মেন্যু তৈরি করা
২. মাল্টি ব্যাকগ্রাউন্ড প্রপার্টি
৩. মেন্যুর বিশেষ ইফেক্ট এবং ট্রাঞ্জেশন ইফেক্ট দেয়া
৪. ব্যাকগ্রাউন্ড এর ইমেজ সাইজ এবং কন্টেন্ট এর পজিশনিং
৫. ওয়েবসাইটের জন্য কিছু কমন টাইপোগ্রাফি
৬. ফুল উইড ব্যাকগ্রাউন্ড প্রোপার্টি নিয়ে বিস্তারিত আলোচনা
৭. এছাড়াও সম্পূর্ণ নতুন আরও একটি ওয়েবপেজ হাতে ধরে পূর্ণাঙ্গ লাইভ কোডিং এর মাধ্যমে তৈরি করে দেখানো হয়েছে

নতুন যে ওয়েবপেইজ এর কোডিং এখানে যোগ করা হয়েছে সেটির ছবি দেখুন এখানে।

 

নতুন যেই ওয়েবপেইজটি তৈরি করা হয়েছে সেটি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন।

ভাবছেন কেমন হবে? তাহলে দেখে নিন ডেমো ভিডিওঃ

ডেমো ভিডিও ০১- ৯১. ২য় সাইট ডিজাইন এর ধারাবাহিক পর্ব- ১ঃ

ডেমো ভিডিও ০২- ৯২. ২য় সাইট ডিজাইন এর ধারাবাহিক পর্ব- ২ঃ

 

সুতরাং আর দেরি কেন। এখনই আমাদের আপডেট টিউটোরিয়ালগুলো সহ ওয়েব ডিজাইন টিউটোরিয়ালটি সংগ্রহ করে ফেলুন।

এখানে উল্লেখ্য, আমাদের এই ওয়েবডিজাইন টিউটোরিয়ালটি অনেক বেসিক লেভেল থেকে শুরু করা হয়েছে, এতে করে কোডিং সম্পর্কে একেবারে জ্ঞান নেই এমন যে কেউও আমাদের টিউটোরিয়ালগুলো প্র্যাক্টিস করলে কাজ করতে পারবেন। কারন, এখানে প্রতিটি কাজ সরাসরি হাতে কলমে করে দেখানো হয়েছে, ফলে ভিডিও গুলো বারবার দেখে প্র্যাক্টিস করলে ১০০% দক্ষতা অর্জন সম্ভব। আর এখানে এইচটিএমএল এর ৪.০১ ভার্শন দেখানোর পাশাপাশি এইচটিএমএল এর সর্বশেষ এইচটিএমএল ৫ ভার্শন ও দেখানো হয়েছে। এতে করে আপনি লেটেস্ট এইচটিএমএল এর মাধ্যমে সাইট ডিজাইন করা শিখতে পারবেন।

ডিভিডি এর মূল্য এবং আপডেট করার পূর্বে কি কি ছিল সেটি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ধন্যবাদ সবাইকে।

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। এখন কাজ করছি Ted Cow নামের একটি কোম্পানিতে ওয়েব ডেভেলপার এবং এসইও প্রোজেক্ট ম্যানেজার হিসেবে। ভালবাসি কম্পিউটার সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার মতে, আমার শেখা তখনই স্বার্থক হবে যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

Leave a Reply

Web Statistics