Home / IT News / অবশেষে ওডেস্ক থেকে পেলাম সেই মেইল। এবার করুন কাজ ৫০ সেন্ট পার ঘন্টায়! ৩ ডলার এর নিচে ওডেস্কে বিডই করতে পারবেন না। কাজেই কাজ শিখেই কাজ করুন, স্প্যামিং এর দিন শেষ।

অবশেষে ওডেস্ক থেকে পেলাম সেই মেইল। এবার করুন কাজ ৫০ সেন্ট পার ঘন্টায়! ৩ ডলার এর নিচে ওডেস্কে বিডই করতে পারবেন না। কাজেই কাজ শিখেই কাজ করুন, স্প্যামিং এর দিন শেষ।

কেমন আছেন সবাই? অনেক দিন ধরেই বেশ চিন্তায় ছিলাম, কারন অনেক ইন্ডিয়ানরা লো রেটে কাজ করে ওডেস্ক এর মার্কেট এর যে হাল করছে তাতে নতুন ফ্রীল্যান্সারদের জন্য হয়ত আর কাজ পাওয়া সম্ভব হবে না। অবশেষে অনেক তালবাহানার পর ওডেস্ক এবার ৩ ডলার প্রতি ঘণ্টা মিনিমাম রেট করতে যাচ্ছে। এবার আর নতুনদের কম রেটে কাজ করতে হবে না এবং ওই সকল স্প্যামিংকারিদেরও স্বীকার হতে হবে না যারা ওডেস্ক এ আমাদের কাজের রেট একদম নিচে নামিয়ে ফেলেছে এবং বাইরের কাছে আমাদের ইন্ডিয়ানদের কাজের মূল্য অনেক কমিয়ে দিয়েছে।

আজকে সকালেই ওডেস্ক থেকে মেইল পেলাম- নভেম্বর এর ১৫ তারিখ থেকে মিনিয়াম ঘন্টা রেট ৩ ডলার করে দেয়া হবে। এতে করে নতুন যারা আছেন তারাও কাজের সুযোগ পাবেন, এবং আমাদের দেশের বেশিরভাগ ফ্রীল্যান্সার যারা ৩ ডলার এর নিচে কাজ করছেন তাদের রেট বাড়বে এবং আমরা আমাদের মার্কেট এর মূল্য বাড়ানোর সুযোগ পাচ্ছি।

এতে করে যে লাভ হয়েছে এমনটাও নয়, কিছু স্প্যামারদের অনেক ক্ষতিও হয়েছে। কারন অনেক স্প্যামার আছেন যারা ভাবেন ৫০ সেন্ট ঘন্টায় বিড করে কাজ পাবে । ওই সকল স্প্যামার এখন এই রেটে বিড করতে পারবে না। এতে করে পুরো মার্কেট থেকে স্প্যামিং অনেকটাই কমে যাবে।

আর এর ফলে সবচেয়ে বেশি লাভবান হবেন মাত্র মাত্র কাজ শুরু করেছেন বা দুই একটা কাজ করেছেন বা যারা কয়েক বছর ধরে ১-২ ডলার রেটে ডাটা এন্ট্রির কাজ করছেন তারা। ডাটা এন্ট্রি সেক্টরে কাজের রেট খুবই কম তাই এই সেক্টরেও মিনিমাম ৩ ডলার প্রতি ঘণ্টা রেট করে দেয়া হবে। এতে করে সবাই ভাল মানের আয় করতে পারবেন।

এর ফলে, কাজ না শিখে শুধু লো রেটে বিড করার দিন শেষ। সবাই ১৫ নভেম্বর থেকে ওডেস্ক এ মিনিমাম ৩ ডলার রেটে কাজ করতে পারবেন।

এটি এই বছরের ১৫ই নভেম্বর থেকে চালু করা হবে। সুতরাং নতুন ফ্রীল্যান্সাররা যারা এখনও কাজ ভাল করে শিখতে পারেন নি বা শিখছেন তারা কাজ আর একটু ভাল করে শিখুন এবং রেডি হন মিনিমাম ৩ ডলার রেট এর জন্য।

যারা এসইও শিখতে আগ্রহী তারা আমাদের টিউটোরিয়াল দেখতে পারেন। এখানে ক্লিক করুন।

যারা ওয়েব ডিজাইন শিখতে আগ্রহী তারা এখানে ক্লিক করুন।

শেয়ার করুন আপনাদের বন্ধুর সাথে। ভাল থাকবেন সবাই। আল্লাহ্‌ হাফিজ।

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। কাজ করি ওয়েব ডেভেলপিং এবং ডিজিটাল মার্কেটিং নিয়ে। ভালবাসি আইটি সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার শেখা তখনই স্বার্থক যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

3 comments

  1. সত্যিই খুব ভাল একটি সুসংবাদ! আমি একজন ওডেস্ক ফ্রীল্যান্সার হিসাবে এ সিদ্ধান্তকে স্বাগত জানাই।

  2. মাহমুদ

    সু সংবাদ টা আমাদের ইন্ডিয়ান্দের জন্য না বাংলাদেশিদের জন্য। বুঝতে পারলাম না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Real Time Web Analytics