Home / Uncategorized / WordPress Theme Customization বাংলা ভিডিও কোর্স [২০১৯]- এবার সফল হবেন আপনিও!!!

WordPress Theme Customization বাংলা ভিডিও কোর্স [২০১৯]- এবার সফল হবেন আপনিও!!!

আপনি কি এমন একটি সহজ, বৈধ এবং জেনুয়িন মাধ্যম খুজছেন যেটা থেকে মাত্র কয়েক মাসেই অনলাইন থেকে ইনকাম শুরু করা যাবে?

সত্যি বলতে অনলাইন থেকে আয় যতটা সহজ শোনা যায় ততটা সহজ নয়। তবে হ্যা, সঠিক গাইডলাইন জানা থাকলে এবং একটু শ্রম দিতে পারলে খুব দ্রুতই আয় করা সম্ভব।

ওয়ার্ডপ্রেস এর দেয়া অফিসিয়াল তথ্যমতে পৃথিবীর প্রায় ৩৪% ওয়েবসাইট অর্থাৎ প্রতি ৩ টার মধ্যে ১ টার ও বেশি ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস দিয়ে করা হচ্ছে।

আর এইরকম জনপ্রিয় এই ওয়ার্ডপ্রেস আপনি যদি শিখে নিতে পারেন তাহলে আপনি নিজেই ভাবুন যে কাজের অভাব হবে কিনা??

দেখুন তো এভাবে কোনদিন ভেবেছেন কিনা?

ডিজিটালাইজেশনের যুগে ওয়েবসাইট ছাড়া ব্যবসা করা প্রায় অসম্ভব হয়ে পড়ছে দিন দিন। মানুষ কোন তথ্য জানার দরকার হলেই এখন অনলাইনে সার্চ করে ঘরে বসেই তথ্য জানতে চায়। আর তাই প্রতিটা প্রতিষ্ঠানেরই কিন্তু ওয়েবসাইট বানানো লাগবেই লাগবে, অন্যথায় তারা ব্যবসা বেশিদিন চালিয়ে যেতে পারবে না।

এখন গোটা বাংলাদেশে ছোটখাট এবং মাঝারি কতগুলো ব্যবসা প্রতিষ্ঠান আছে বলে আপনার ধারনা?

যদি মিনিমাম ৫ লক্ষ ও ধরি, আর এই ৫ লক্ষ ব্যবসা প্রতিষ্ঠানের যদি ওয়েবসাইট বানানোর মিনিমাম খরচ ১৫ হাজার টাকা করেও হয় তাহলে- ৫০০০০০*১৫০০০=৭৫০০০০০০০০ বা ৭৫০ কোটি টাকার একদম রেডি মার্কেট আসতে যাচ্ছে ওয়েব ডিজাইন ফিল্ডে। 

এটা কিন্তু কোন বানোয়াট বা অবাস্তব কিছু না। আপনি চারপাশের অবস্থা দেখলেই বুঝতে পারবেন।

আজকাল তো চায়ের দোকানদারের তথ্যও মানুষ গুগলে সার্চ করে। তাই যদি কাস্টমার ধরতে হয় তাহলে ইন্টারনেটে ওয়েবসাইট থাকতেই হবে প্রতিটা প্রতিষ্ঠানের। আর এখানেই হচ্ছে কাজ করার আসল সুযোগ!!

তাহলে এবার ভাবুন, এই প্রায় ১ হাজার কোটি টাকার মার্কেটে কাজ করার জন্য দেশে আরো কত হাজার নতুন ওয়েব ডিজাইনার প্রয়োজন? এবং আপনি যদি এখনই নিজেকে ওয়েব ডিজাইনার হিসেবে ডেভেলপ করতে পারেন তাহলে আপনিও এই মার্কেটেই ভাল কিছু করতে পারবেন।

অনলাইনে কাজ করতে গেলে খালি বিদেশ বিদেশ না করে এইভাবে একটু ভাবলেই দেখা যায় আমাদের দেশেই কি পরিমাণ সুযোগ তৈরি হতে যাচ্ছে কয়েক বছরের মধ্যে!!!

সত্যিই কিন্তু এই মার্কেট এমনটাই বড়…  এখনো কি মনে হয় না, ওয়েব ডিজাইন শেখার এই সুযোগটা কাজে লাগাই?? 

এখানে যে তথ্যগুলো দেয়া হয়েছে সেগুলো কিন্তু মাঝারি ধরনের ওয়েবসাইট এর কথা বলা হয়েছে যেগুলোর বাজেট ১০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে। এই জাতীয় ওয়েবসাইট তৈরি করার জন্য ওয়ার্ডপ্রেস হচ্ছে সবচাইতে সহজ মাধ্যম।

এটির সাহায্যে মাত্র ২-৩ ঘন্টায় ১৫ হাজার টাকা সমমানের ওয়েবসাইট তৈরি করে ফেলা যায়। এটি দিয়ে কেমন ডিজাইনের ওয়েবসাইট মাত্র ১ ঘন্টায় বানানো সম্ভব তার ডেমো দেখতে এখানে ক্লিক করুন

এছাড়াও এটা দিয়ে আরো অনেক সুন্দর সুন্দর ওয়েবসাইট মুহূর্তেই তৈরি করা যায়।

ঠিক এই জন্যই এবার আইটি বাড়ির আয়োজন “ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন” ভিডিও কোর্স যেটি দেখে ওয়ার্ডপ্রেস দিয়ে ডাইনামিক ওয়েবসাইট তৈরি করা শেখা যাবে ঘরে বসেই।

এটি মূলত ১০-২৫ হাজার টাকা সমমানের ওয়েবসাইট তৈরি করে যারা ইনকাম করতে চান তাদের জন্য ফোকাস করে তৈরি করা হয়েছে। এই কোর্সটি করে যদি শিখতে পারেন তাহলে এমন একটি ওয়েবসাইট করতে আপনার সময় লাগবে ২-৩ ঘণ্টা!

Video Tutorial টি কাদের জন্য তৈরি করা হয়েছেঃ

  • যারা অনলাইনে দ্রুত কিছু করতে চাচ্ছেন
  • যারা কাজ শিখে কষ্ট করে আয় করতে চান
  • হয়ত অল্প কিছু কাজ করেছে এখন চাচ্ছেন বেশি ইনকাম করতে
  • একেবারেই শূন্য লেভেলে আছে কিন্তু দ্রুত ইনকাম শুরু করতে চাচ্ছেন
  • অনলাইনের পাশাপাশি লোকাল মার্কেটেও কাজ করে আয় করার ইচ্ছা আছে
  • যাদের এই বিশ্বাস আছে যে ফ্রী এর থেকে টাকা খরচ করে শিখলেই ওই শেখার গুরুত্ব থাকে

Student, চাকরিজীবী, ব্যবসায়ী বা বেকার যে যাই করেন না কেন, প্রতিদিন ২-৩ ঘণ্টা সময় যদি এর পেছনে দিতে পারেন তাহলে এই সেক্টর থেকে আয় শুরু করা সবার পক্ষেই সম্ভব।

আপনিও যদি এদের কারো একজন হয়ে থাকেন তাহলে এই কোর্সটি আপনার জন্য গেইম চেঞ্জার প্রমাণিত হবে। 

চলুন দেখে নেই কি কি থাকছে এই কোর্সটিতেঃ

যা যা থাকছে এই কোর্সেঃ (WordPress Theme Customization)

Module 01- (WordPress Dashboard)

এই মডিউলে WordPress ড্যাশবোর্ড এর বেসিক বিষয়গুলো বিস্তারিতভাবে ভেঙ্গে ভেঙ্গে বুঝানো হয়েছে। 

যে ব্যাক্তি জীবনে প্রথম ওয়ার্ডপ্রেস এর সাথে পরিচয় হল, সেও এইগুলা দেখে ওয়ার্ডপ্রেস কে সহজেই বুঝে যাবে।

Module 02- (Zelle Lite Customization)

এই মডিউলে WordPress এর একটি চমৎকার থিম Zelle Lite কাস্টমাইজ করে দেখানো হয়েছে। এই থিমটি শুরু থেকে হাতে ধরে ক্লাইন্ট ডেলিভারি উপযোগী করে কাস্টমাইজ করে দেখানো হয়েছে যাতে করে যে কেউ এই রকম ডিজাইনের সাইট তৈরি করতে পারে মাত্র কয়েক ঘণ্টা সময়ের মধ্যে।

Module 03- (cPanel Tutorial)

এই মডিউলে পেইড cPanel এ কিভাবে কাজ করতে হয় সেগুলো দেখানো হয়েছে। অনেকে প্র্যাক্টিক্যাল কাজ শিখে ফেললেও cPanel এর ব্যবহার না জানার কারনে WordPress ঠিকভাবে ব্যবহার করতে এবং সাইটের অন্যান্য অনেক কাজ ঠিকমত করতে পারে না। 

এই জন্য এই মডিউলে cPanel এর বিভিন্ন কাজের প্র্যাক্টিক্যাল প্রয়োগ এখানে করে দেখানো হয়েছে।

Module 04- (WordPress Migration)

Fiverr সহ বিভিন্ন মার্কেটপ্লেসে WordPress Website Transfer এর প্রচুর কাজ পাওয়া যায়। সঠিকভাবে এই মাইগ্রেশন পদ্ধতি জানা থাকলে সেই কাজগুলো অল্প করে করে দিয়ে বেশ ভাল পরিমাণ আয় করা সম্ভব।

এই মডিউলে ওয়ার্ডপ্রেস মাইগ্রেশন বা ট্রান্সফার করার Manual এবং Automatic উভয় পদ্ধতি-ই দেখানো হয়েছে। শুধুমাত্র এটা শিখলেও অনলাইনে কাজ করা সম্ভব।

Module 05- (Sahifa Customization)

Sahifa থিম হচ্ছে ওয়ার্ডপ্রেস এর ব্যাপক জনপ্রিয় একটি Premium Newspaper/Magazine Theme. এটি এতটাই ডিটেইলস এ দেখানো হয়েছে যা না দেখলে কেউ বিশ্বাস ই করতে পারবে না। এতটা ভেঙ্গে ভেঙ্গে বুঝানো হয়েছে যে এটা দেখলে যে কেউ থিম কাস্টমাইজেশনের মূল কনসেপ্ট একদম পরিষ্কারভাবে বুঝে যাবে।

Module 06- (Divi Page Builder / Theme)

পৃথিবীতে যে কয়টি Page Builder সেরা তার মধ্যে Divi অন্যতম। এটার মূলত থিমও রয়েছে। এই মডিউলের ডিভি ব্যবহার করে কিভাবে নিজের ইচ্ছামত ডিজাইন করা যায় সেটি দেখানো হয়েছে। ডিভি এর ইলিমেন্ট গুলো ভেঙ্গে ভেঙ্গে বিস্তারিতভাবে বুঝানো হয়েছে। 

এই মডিউল দেখলে যে কেউ যে কোন প্রকার পেইজ বিল্ডার নিয়ে চোখ বন্ধ করে কাজ করতে পারবে।

Module 07- (Child Theme)

চাইল্ড থিম হচ্ছে ওয়ার্ডপ্রেস এর অন্যতম গুরুত্বপূর্ণ একটি ফিচার। এটি সম্পর্কে জানা থাকলে চাইল্ড থিম সেটাপের কাজ করেও অনলাইন থেকে আয় করা যায়। এই বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে এই মডিউলে। এখানে প্র্যাক্টিক্যাল দেখানো হয়েছে কিভাবে কয়েক মিনিটের মধ্যে চাইল্ড থিম তৈরি করা যায়।

Module 08- (Slider Revolution)

যে কোন ওয়েবসাইটের জন্য Slider হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ একটি পার্ট। আপনি ওয়েব ডিজাইন শিখবেন অথচ স্লাইডার তৈরি করা জানবেন না সেটা হয় না। এই জন্য এই কোর্সে দেয়া হয়েছে পৃথিবীর অন্যতম বেস্ট স্লাইডার- Slider Revolution এর কাস্টমাইজেশন ভিডিও।

এটি দেখলে কেমন চমৎকার টাইপের স্লাইডার তৈরি করতে পারবেন তার ডেমো এখানে ক্লিক করে দেখতে পারেন। আর কি চাই বলুন? !!!

Module 09- (Avada Theme)

WordPress এর প্রিমিয়াম থিমের জগতে Avada হচ্ছে এক পপুলার নাম। হাফ মিলিয়নের থেকেও বেশি বার বিক্রি হয়েছে এই থিমটি। এখানে স্টেপ বাই স্টেপ দেখানো হয়েছে কিভাবে এই থিমের সাহায্যে দ্রুত ওয়েবসাইট তৈরি করা যায়। মেন্যুয়াল অপশন গুলো দেখানো হয়েছে, এরপরে আটোমেটিক কিভাবে কাজ করা যায় সেটিও দেখানো হয়েছে।

Module 10- (Online Earning Guide)

কাজ শেখার পরে কিভাবে ওয়েব ডিজাইনের কাজ করে আয় করা যায় সেগুলো নিয়ে কিছু গাইডলাইন দেয়া হয়েছে। এটি মূলত ওয়েব গুরু টিউটোরিয়াল এর সাথে থাকা গাইডলাইন যা ফলো করলে কাজ পেতে অনেকটাই সহজ হয়ে যায়।

এই কোর্সের সাথে ৮৯ ডলার মূল্যের Divi থিম এবং পেইজ বিল্ডার  সম্পূর্ণ ফ্রীতে 

আইটি বাড়ি মানেই বেস্ট কোয়ালিটি ট্রেনিং ঘরে বসে সীমিত মূল্যে।

কোয়ালিটি যাচাই করুন নিজেই!!!

Slider তৈরির পর্ব থেকে আরো ৫ টি ফ্রী ভিডিও-

WordPress Theme Customization DVD Box

এই কোর্সটির মূল্য কত?

DVD অথবা ডাউনলোড লিঙ্ক আকারে কিনতে পারেন কোর্সটি। একটি বক্সে ২ টি ডিভিডি থাকছে এতে। এর ভেতরে থাকবে সম্পূর্ণ কোর্সটি!

মোট ভিডিও লেসন- ১০০ টি+

মোট দৈর্ঘ্যঃ ২০ ঘণ্টা+

কোর্সটির রেগুলার প্রাইস- ১৫০০ টাকা

তবে সীমিত সময়ের জন্য ২০% ছাড়ে পাবেন মাত্র- ১২০০ টাকায়

যদি এখন অর্ডার করেন তাহলে এর সাথে ৮৯ ডলার মূল্যের প্রিমিয়াম Divi থিম/পেইজ বিল্ডারের একটি লাইসেন্স একটি ওয়েবসাইটে ব্যবহারের অনুমতি পাবেন সম্পূর্ণ ফ্রীতে!!!

যারা আগে ওয়েব গুরু টিউটোরিয়াল কিনেছেন তাদের জন্য থাকছে স্পেশাল ছাড়!! পুরাতনদেরও অর্ডার নিয়ম একই, যখন ফোণ করে অর্ডার কনফার্ম করা হবে তখন ডিস্কাউন্ট এর কথা আলোচনা করতে পারবেন।

যদি ডাউনলোড লিঙ্ক কেনেন তাহলে উক্ত প্রাইস থেকেও কিছুটা ছাড় পাবেন!!!

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, খুব শীঘ্রই কোর্সে নতুন আরো অনেক ভিডিও যুক্ত হতে যাচ্ছে। আপনারা যারা এখন কোর্সটি কিনবেন ভবিষ্যতে এই কোর্সে যুক্ত হওয়া সেই নতুন ভিডিওগুলো তারা ফ্রীতে পাবেন।

দেখুন কিছু স্টুডেন্টদের সফলতার প্রমাণঃ

শুধু তাই নয়, দেখুন এক্সপার্টরা আমাদের সম্পর্কে কি বলেঃ

কাজ শেখার জন্য রেডি তো??

যদি ডাউনলোড লিঙ্কের মাধ্যমে নেন তাহলে ৫ মিনিটেই লিঙ্কের মাধ্যমে ডাউনলোড শুরু করতে পারবেন।

যদি DVD আকারে নেন তাহলে ঢাকায় ১-২ দিন এবং ঢাকার বাইরে ৩-৪ দিনের মধ্যে ডেলিভারি নিতে পারবেন। ডিভিডি হাতে পেয়ে মূল্য পরিশোধ করতে পারবেন।

ডেলিভারি চার্জ সম্পূর্ণ ফ্রী!!!

অর্ডার করতে এখানে ক্লিক করুন

জ্ঞান অর্জনের জন্য যতদিন খরচ করতে না শিখবেন, ততদিন সফলতার ছোয়া পাবেন না

ঘুরা, মোবাইল, সিনেমা এই সব ফালতু জিনিসের পেছনে খরচ না করে এবার জ্ঞানের জন্য ইনভেস্ট করুন। জ্ঞান আপনাকে ভাল কিছু রিটার্ন দিতে পারে, সন্দেহ আর সময় নষ্ট নয়।

লিমিটেড অফার

কোন প্রশ্ন??

এই সম্পর্কিত যে কোন প্রশ্ন থাকলে সরাসরি মোবাইল থেকে কল করুন আমাদের হটলাইনে- 09604400400 (10am-9pm)

ফোনে পাচ্ছেন না? ফেসবুকে মেসেজ করুন এখানে

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। আমি যা শিখি তা সবার মধ্যে ছড়িয়ে দেয়ার জন্য প্রতিষ্ঠা করে আইটি বাড়ি। ডিজিটাল মিডিয়ায় শিক্ষকতাকে নিয়েছি পেশা হিসেবে। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

7 comments

  1. Nice…ami kaj ta korte cai….

    • আব্দুল কাদের (এডমিন)

      কোর্সটি সংগ্রহের মাধ্যমে আপনি কাজ গুলো শিখতে পারেন এবং কাজ করার লেভেলে নিজেকে নিয়ে যেতে পারেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

  2. ami link kinte cay..koto lagbe,and kivabe download krbo..????

    • আব্দুল কাদের (এডমিন)

      লিঙ্ক কেনার জন্য উপরের অর্ডার ফর্ম পূরন করে অর্ডার করে রাখুন। আমাদের অফিস থেকেই ফোণ করে বিস্তারিত জানানো হবে। অথবা আপনি চাইলে নিজেও আমাদের অফিসে কল করে অর্ডার করতে পারেন- 09604400400 (10am-9pm) ধন্যবাদ

    • আব্দুল কাদের (এডমিন)

      আপনি ফর্মটি পূরণ করে অর্ডার করে রাখুন, আপনাকে ফোণ করে কনফার্ম করা হবে। অনুগ্রহ করে মোবাইল খোলা রাখুন।

  3. I already ordered webguru + WordPress ,but my querry is how I would get new features of WordPress u r going to make,just to know because u mentioned it

    • আব্দুল কাদের (এডমিন)

      ওয়ার্ডপ্রেস এর নিউ ফিচার তো ওয়ার্ডপ্রেস আপডেট করলেই চলে আসবে। ওয়ার্ডপ্রেস আপডেট প্রসিডিউর এই কোর্সে দেখানো হয়েছে। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *