Home / সম্পাদকীয় / আইটি বাড়ি মানেই বেস্ট কোয়ালিটি বাংলা টিউটোরিয়াল, ভন্ডামি নয়, সঠিক তথ্য জানুন

আইটি বাড়ি মানেই বেস্ট কোয়ালিটি বাংলা টিউটোরিয়াল, ভন্ডামি নয়, সঠিক তথ্য জানুন


২০১২ সাল থেকে বিভিন্ন বিষয়ের উপর বাংলা ভাষায় ভিডিও টিউটোরিয়াল তৈরি করে আসছি আমরা। একেবারে শুরুর দিকে অনেকটা অবহেলাতেই তরি করা হয়েছিল আমাদের এসইও বাংলা টিউটোরিয়ালটি। কিন্তু টিউটোরিয়াল রিলিজ করার পর আপনাদের আগ্রহ আমাদের ধারনাকে পুরো পাল্টে দেয়। আমরা তখনই উপলব্ধি করতে পেরেছি যে, বাংলাদেশে ফ্রীল্যান্সিং সেক্টরে ভাল মানের শিক্ষার কত অভাব। আমরা যখন প্রথম টিউটোরিয়াল বের করি তখন বাজারে আরও অনেক কোম্পানীর টিউটোরিয়াল আগে থাকতেই ছিল, কিন্তু বাংলাদেশের সবচেয়ে বড় বই বিক্রির প্রতিষ্ঠান রকমারি.কম এ আমাদের টিউটোরিয়াল গুলো দেয়ার কিছুদিন পরেই আমরা দেখলাম প্রায় ৮০ হাজার+ বইয়ের তালিকাকে পেছনে ফেলে আমাদের এসইও বাংলা ভিডিও টিউটোরিয়ালটি সেরা ১০ এর তালিকায়। তখনই আমাদের আর বুঝতে বাকি রইল না, বাংলা ভিডিও টিউটোরিয়াল হবে আমাদের আগামী প্রজন্মের ডিজিটাল পড়াশোনার অন্যতম হাতিয়ার। আর সেই থেকেই সেরা কোয়ালিটি টিউটোরিয়াল বের করা শুরু করি আমরা। এর পর একে একে বের হয়েছে অনেক গুলো টিউটোরিয়াল।

 

অনলাইনে আয় এবং আমাদের টিউটোরিয়াল গুলোঃ

আমাদের দেশের লোকদের মাঝে ইন্টারনেট থেকে ইনকামের প্রতি রয়েছে এক তীব্র আকাঙ্ক্ষা। আর এই ইচ্ছাকে এবং এর প্রতি নতুনদের অজ্ঞতাকে কাজে লাগিয়ে ইতিমধ্যেই অনেক কোম্পানী কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে গেছে এদেশের হাজার হাজার মানুষের কাছ থেকে এবং তাদের জন্য রেখে গেছে শুধুই প্রতারণাটুকু। এই ধরণের কিছু কোম্পানীর মধ্যে একটি ছিল ডল্যান্সার- “ক্লিক করে টাকা আয় করার সিস্টেম”। এই রকমটা শুধুমাত্র সম্ভব হয়েছে আমাদের এই সেক্টরে অজ্ঞতা এবং বিনা পরিশ্রমে টাকা কামানোর চিন্তার জন্যই।  মনে রাখবেন, অনলাইন হোক বা অফলাইন, পরিশ্রম ছাড়া সবই বৃথা।

 

আর তাই, অনলাইনে যারা কাজ করে আয় করতে চান তারা যাতে এই ধরণের প্রতারণার স্বীকার না হন, এবং যাতে করে অনলাইনে আয়ের বিভিন্ন বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানতে পারেন এই জন্য অনলাইনে আয়ের সঠিক তথ্য সহ বাংলা ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করে যাচ্ছি আমরা। যেগুলো দেখে অনেকেই উপার্জন করতে সক্ষম হয়েছেন।

 

আমাদের টিউটোরিয়াল গুলো কিভাবে তৈরি করা হয়ঃ

আমাদের টিউটোরিয়াল গুলো তৈরি করার পূর্বে আমরা কিছু লক্ষ্য নির্ধারণ করেই তারপর এগুলো তৈরি করে থাকি। টিউটোরিয়াল তৈরির পূর্বে আমরা চিন্তা করি যে, এই টিউটোরিয়াল দেখে নতুনরা কিভাবে উপকৃত হবেন, তারা যেন এখান থেকে শিখতে পারে এবং যেন এই টিউটোরিয়াল থেকে কাজ শিখে প্র্যাক্টিস করার মাধ্যমে তারা যেন নিজেদের দক্ষ করে তুলতে পারে এবং আমাদের প্রতি আপনাদের ভালবাসাই প্রমান দেয় আমরা সেই ক্ষেত্রে ১০০% সফল।

 

সিডি বিক্রি করে ব্যাবসা করছেন? ধান্দা ছাড়েন !

হ্যা, যেহেতু আমি এবং আমরা বাঙ্গালী এবং যেহেতু আমাদের ভিডিও গুলো প্রিমিয়াম তাই এগুলো বিক্রি করতে গিয়ে অনেক নতুনদের কাছ থেকে এই ধরণের কথা আমাদের শুনতে হয়েছে। বাইরে থেকে এই রকম মনে হবেই যে, আমরা ডিভিডি বিক্রি করে ব্যাবসা করছি, কিন্তু ডিভিডি কেনার পর এই কথাটা বলার সাহস এখনও পর্যন্ত কারো হয়নি। কারন, কত টাকার ডিভিডি কিনে আপনি কতটুকু শিখতে পেরেছেন এই অনুপাতের হিসাবটা তখন অনেক বড় হয়ে দাঁড়ায়, আর এই জন্যই আমরাই কেবল গর্বের সাথে বলতে পারি, ডিভিডি কিনে আপনি কতটা শিখতে পেরেছেন তা গোটা বিশ্বের সামনে আমাদের ফেসবুক গ্রুপে নিঃসঙ্কোচে লিখে দিন। এবং এখন পর্যন্ত আলহামদুলিল্লাহ আমরা ভাল রিভিউ নিয়েই টিকে আছি।  যদি, এরপরেও মনে হয় আমরা ধান্দা করছি তাহলে প্লীজ আমাদের থেকে দূরে থাকুন।

রকমারিতে আমাদের টিউটোরিয়াল ডিভিডি রিভিউ দেখতে  এখানে ক্লিক করুন।

 

এতই যখন বলেন তাহলে ভিডিও ফ্রীতে দিলেই পারেন, বিক্রি করেন কেন?

হ্যা, আপনার কথা একদম সঠিক। আমরা বাঙ্গালী (আমি সহ)-ফ্রীতে পেলে আলকাতরাও লুঙ্গি দিয়ে নিতে পারি। কিন্তু আমি আপনাদের বলব ভাই- আমাদের টিউটোরিয়ালগুলো আলকাতরা কোয়ালিটির না, একেকটা টিউটোরিয়াল বানাতে গেলে কেমন কস্ট এবং শ্রম দিতে হয় সেটা কেবল আমরাই বুঝি। আর তাছাড়া, আমাদের ওয়েবসাইট , অফিস চালানোর খরচ এইগুলোও আমাদের দিতে হয়। আর, ব্যাবসা করা হালাল এবং সুন্নত। কিন্তু তাই বলে আমরা কাউকে প্রতারিত করে ব্যবসা করছি না, এবং ডিভিডি বিক্রির আগে এতে কি কি থাকছে তা পরিষ্কার ভাবেই উল্লেখ করে দেয়া আছে আমাদের ওয়েবসাইটে, এমনকি বেশ কিছু ভিডিও সরাসরি ইউটিউবেও দেয়া হয়েছে যাতে করে ডিভিডি কেনার আগে ভাল করে কোয়ালিটি চেক করে কিনতে পারেন আপনারা। তারওপর আমাদের ডিভিডি এর মূল্য একমাসের ইন্টারনেট খরচের সমান ও না, অথচ এটি দেখে ১০-২৫ হাজার টাকার প্রাতিষ্ঠানিক কোর্সের মতই উপকৃত হতে পারবেন। তাহলে এবার আপনারাই বলেন ডিভিডি এর জন্য মূল্য রাখা উচিত কিনা। মনে রাখবেন, স্কুল থেকে শুরু করে হাসপাতাল পর্যন্ত পৃথিবীর সকল প্রতিষ্ঠানই একেকটা ব্যাবসা, কিন্তু কথা হচ্ছে- সেখান থেকে আপনি উপকৃত হলেন নাকি প্রতারিত হলেন।

 

আচ্ছা তাহলে আপনাদের টিউটোরিয়াল এর কিছু বৈশিষ্ট্য বলেনঃ

জেনে নিন আমাদের টিউটোরিয়াল গুলোর কিছু বৈশিষ্ট্য-

  1. আমাদের টিউটোরিয়াল গুলো সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা হয়
  2. HD কোয়ালিটির ভিডিও সাথে পরিষ্কার সাউন্ড কোয়ালিটি
  3. প্রতিটি কাজ হাতে ধরে করে দেখানো হয়
  4. শুধু একটা টপিক ধরলাম আর করে দিলাম এমন নয়, কোনটা কি, কেন, কিভাবে এই সকল বিষয় সহ বিস্তারিত খুটিনাটি বোঝানো হয়
  5. কোন ডিভিডিতে কি কি থাকছে সেটার ক্লিয়ার ভাবে ওয়েবসাইট লিখে দেয়া হয়
  6. প্রতিটি টিউটোরিয়াল, ওই ব্যাপারে আপনার জ্ঞান শূন্য এটা মনে করে তৈরি করা হয়, যাতে করে আগ্রহী যে কেউ (নতুন বা পুরাতন) সেটা শিখতে পারে
  7. ডিভিডি কেনার পর, আমরা উধাও হয়ে যাই না, কোন বিষয় বুঝতে না পারলে আপনাকে হেল্প করার জন্য আমাদের ফেসবুক গ্রুপ এবং স্পেশাল ইমেইল এর ব্যবস্থা রয়েছে, যার মাধ্যমে আপনি হেল্প পেতে পারেন।
  8. এছাড়াও রয়েছে অন্যান্য আরও অনেক সুবিধা।

 

আমাদের কোয়ালিটি সম্পর্কে আমরা আর কোন কথা বলতে চাই না। নিজেই সরাসরি ভিডিও দেখে যাচাই করুন আমাদের কোয়ালিটি ভাল লাগলে আপনার বন্ধুকেও আমাদের সম্পর্কে বলুন। আর খারাপ লাগলে আমাদের বলুন। আপনাদের মন্তব্য আমাদের কাছে সাদরে গ্রহণীয়।

 

আমাদের মোট কোন কোন বিষয়ের উপর বাংলা টিউটোরিয়াল আছে সেটি দেখতে এখানে ক্লিক করুন।

আমাদের ভিডিও ডেমো গুলো ইউটিউবে দেখতে এখানে ক্লিক করুন

আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করতে এখানে ক্লিক করুন

 

ভাল থাকুন, সুস্থ থাকুন এই প্রত্যাশায় আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফিজ।

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। এখন কাজ করছি Ted Cow নামের একটি কোম্পানিতে ওয়েব ডেভেলপার এবং এসইও প্রোজেক্ট ম্যানেজার হিসেবে। ভালবাসি কম্পিউটার সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার মতে, আমার শেখা তখনই স্বার্থক হবে যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

2 comments

  1. ভিডিও গুলোর মান খুব ভাল। আমি সব গুলো ভিডিও দেখেছি। আশা করি HELP এর দিকে নজর দিবেন।

Leave a Reply