Home / ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট / ওয়েব ডিজাইন হতে পারে ইন্টারনেট থেকে আয়ের নিশ্চিত উপায়, দেখুন কিভাবে…

ওয়েব ডিজাইন হতে পারে ইন্টারনেট থেকে আয়ের নিশ্চিত উপায়, দেখুন কিভাবে…

Last Update- 01-04-2017

ইন্টারনেট থেকে অথবা দেশীও কোন কোম্পানীতেই খুব সহজে, এমনকি কোন প্রকার একাডেমিক সার্টিফিকেট ছাড়াও কাজ পাওয়ার সবচাইতে সহজ উপায় কোনটি?

সহজ তো বলব না, কিন্তু গ্যারান্টিড উপায় হচ্ছে ওয়েব ডেভেলপিং। মনে রাখবেন, কোন কিছুই সহজ নয়, তবে এমন কিছু জিনিস আছে যেগুলোর সফলতার হার প্রায় ১০০ ভাগ এর কাছাকাছি থাকে। এমন একটি সেক্টর হচ্ছে ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট। কারন, এই সেক্টরগুলোতে দক্ষ লোকের অভাব এতটাই বেশী যা কল্পনাও করা যায় না। আর তাই, দক্ষতা অর্জন করতে পারলে এখানে সফলতার শতভাগ সম্ভাবনা রয়েছে।

** প্রথমেই বলে দিচ্ছি, পোস্টটি পুরো ১০ মিনিট সময় নিয়ে শুরু থেকে একদম শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন, অন্যথায় মিস হয়ে যেতে পারে অনেক কিছুই!  **

হাতে ১০ মিনিট সময় নিয়েই তাহলে চলুন মূল টপিক এ ঢোকা যাক,

ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট-ই হতে পারে ইন্টারনেট এবং এর বাইরে থেকে আয়ের নিশ্চিত উপায়। বর্তমান সময়ে অন্যতম জনপ্রিয় এবং চাহিদাসম্পন্ন পেশা এটি। সঠিক রাস্তা জানা থাকলে বেকার, চাকুরীজীবী, যুবক, বৃদ্ধ এমনকি স্কুল/কলেজের ছাত্র-ছাত্রী পর্যন্ত যে কেউ ওয়েব ডিজাইন শিখে আয় করতে পারেন, তাও আবার নিজের বাসায় বসেই! তবে শুনতে যতটা সহজ শোনা যায় আসলে কিন্তু ব্যাপারটা এমন নয়। এর জন্য দরকার সঠিক গাইডলাইন। এই নিয়েই থাকছে আজকের পুরো আর্টিকেল।

ইতিমধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারও এ বিষয়ে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে ,কম্পিউটার রিলেটেড বিষয়গুলো  ক্লাস ৯-১০ এর ICT বইয়েও ধারণা দেয়া হয়েছে, এমনকি ক্লাস ১১-১২ এর বইয়ে ওয়েব ডিজাইনের বেসিক বিষয় গুলোও তুলে ধরা হয়েছে! তাহলে বুঝতেই পারছেন কেমন হবে এই সেক্টরের ভবিষ্যৎ।

 

নিচে ফ্রীল্যান্সিং নিয়ে একটা টিভি প্রতিবেদন দেখুনঃ



আর গত এক বছরে এর ক্ষেত্র আরো ব্যাপক হয়েছে, ভুয়া কোম্পানীগুলোর ভাত বন্ধ হয়ে যাচ্ছে এবং সঠিকভাবে যারা কাজ জানেন তাদের জন্য মার্কেট আরো বেশি মানানসই হয়েছে

“তাহলে জেনে নিন ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখে আপনিও কিভাবে ক্যারিয়ার গড়তে পারেন”

 

ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট কি?

Web Design and Development হচ্ছে ওয়েবসাইট তৈরি করার কাজ। যদি জানতে চান ওয়েবসাইট কি, তাহলে আপনি এখন যেখানে আছেন এটি একটি ওয়েব সাইট। আরো একটি উদাহরন দেয়া যায়, আমরা যে ফেসবুক ব্যাবহার করি এটাও একটি ওয়েবসাইট 😀 ! এই রকম প্রতিটা কোম্পানী বা অনেক ব্যাক্তিরাও তাদের নিজেদের অনলাইন পরিচিতির জন্য ওয়েবসাইট তৈরি করে থাকে যাতে করে ইন্টারনেট থেকে তাদের সম্পর্কে বিভিন্ন মানুষ তথ্য জানতে পারে।

 

ওয়েব ডিজাইন কেন শিখবেন?

ওয়েব ডিজাইন দিয়ে অনলাইন ক্যারিয়ার শুরু করার অন্যতম প্রধান কারন হচ্ছে, এর ক্রমবর্ধমান কর্মক্ষেত্র। এটি শিখতে অন্যান্য অনেক কাজের তুলনায় সহজ এবং যেহেতু এর প্রচুর চাহিদা হয়েছে তাই শেখার পরে কাজ করার অফুরন্ত সুযোগ রয়েছে।

এছাড়াও ওয়েব ডিজাইন শেখার আরেকটি প্রধান কারন হচ্ছে, এটি এখন শিখলে এখনই কাজ করা সম্ভব, তাই অন্যান্য কাজের মত কাজ করতে দীর্ঘদিন অপেক্ষা করতে হয় না।

 

নিচে ডেইলি মেইল এর দেয়া একটা তথ্য দেখুনঃ

এই পৃথিবীতে প্রতি ১ মিনিটে  প্রায় ৫৭১ টি নতুন ওয়েবসাইট তৈরি করা হচ্ছে।  তার মানে, ঘণ্টায় ৩৪২৬০। এবার ভাবুন মাসে কতগুলো! বর্তমানে প্রায় বিলিয়ের উপরে অ্যাক্টিভ ওয়েবসাইট রয়েছে পৃথিবীতে। প্রায় ২৯৪ মিলিয়ন ডোমেইন রেজিস্ট্রেশন করা হয়েছিল ২০১৫ এর শুরুর দিকে!

 

একবার ভেবে দেখেছেন কি, এই ওয়েবসাইট গুলো কারা তৈরি করে? এগুলো কিন্তু কোন মেশিন বা রোবোট তৈরি করে না, এগুলো তৈরি করেন আপনার আমার মত সাধারন মানুষ যারা ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট করতে জানেন। সবচাইতে মজার বিষয় হচ্ছে প্রতিদিন যে হারে নতুন ওয়েবসাইট তৈরির প্রয়োজন পড়ছে, নতুন ওয়েব ডিজাইনার বা ডেভেলপার কিন্তু সে হারে তৈরি হচ্ছে না। প্রতিনিয়ত মার্কেটে ওয়েব ডেভেলপারের ঘাটতি বেড়েই চলেছে।

 

এই সেক্টরে ক্যারিয়ারের ভবিষ্যৎ কেমন?

যে কোন ক্যারিয়ারের দিকে যাওয়ার আগে যাচাই করে নেয়া উচিত ওই ক্যারিয়ারের ভবিষ্যৎ সম্পর্কে। যদি আমাকে জিজ্ঞেস করেন ওয়েব ডিজাইনের ভবিষ্যৎ কেমন, উত্তরে আমি বলব- “সুপার”

কারন?

এর কারন হচ্ছে, দিন দিন পুরো পৃথিবী ইন্টারনেটমুখী হচ্ছে। আজ বাংলাদেশের সেই দূর দূরান্ত থেকেও মানুষ ফেসবুকিং করছে, ইন্টারনেটে টাইম দিচ্ছে, এমনকি ইন্টারনেট থেকে কেনাকাটাও করছে। এতে করে দিন দিন ওয়েব ভিত্তিক কাজের চাহিদা তুমুল গতিতে বেড়ে চলছে। আর এই ক্রমবর্ধমান কাজের ক্ষেত্রেই যদি আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারেন তাহলে এটাই হবে আপনার লাইফের সেরা সিদ্ধান্ত।

 

Current-is-Web-Design-Era

তাহলে, কেন আপনি এই সুযোগ হাতছাড়া করবেন?

–  বর্তমান সময়ের প্রেক্ষাপটে এমন প্রশ্ন মনে আসতেই পারে, নতুন অবস্থায় ইন্টারনেট থেকে প্রায় কোন প্রকার ইনভেস্ট ছাড়াই আয় করার সবচাইতে সহজ উপায় কোনটি? তাহলে, আমার সাজেশন হচ্ছে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট। শুধুমাত্র আমি-ই নই, আমার মনে হয়ে যে কেউ প্রোফেশনাল-ই আপনাকে এটা সাজেস্ট করবে যদিনা আপনার অন্য কোন নির্দিষ্ট বিষয়ের উপর ইন্টারেস্ট থাকে।

 

What-to-Learn-How-to-Learn

 কি কি শিখতে হবে এবং কতদিন লাগবে কাজের উপযোগী হতেঃ

ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট একই ক্যাটাগরীর দুটি আলাদা লেভেল। আপনাকে এর জন্য প্রথমে Web Design শিখতে হবে এবং এটা কমপ্লিট হওয়ার পরে Web Development শিখতে হবে।

ওয়েব ডিজাইন পার্টে শিখতে হবে- HTML, CSS, ( সাথে JavaScript এর ব্যাবহার জানলেও চলবে), Responsive Web Design ইত্যাদি

ওয়েব ডেভেলপমেন্ট পার্টে আপনাকে PHP, WordPress, Joomla, Drupal, Magento ইত্যাদি এর যে কোন একটা শিখতে হবে। তবে, বর্তমান মার্কেট অনুযায়ী আমার সাজেশন হচ্ছে বেসিক PHP এবং  ওয়ার্ডপ্রেস (WordPress)  শেখা।

 

ওয়েব ডিজাইন মোটামুটি ১ মাসেই কমপ্লিট করা সম্ভব। আর ডেভেলপমেন্ট শিখতে আরো ১-২ মাস লাগতে পারে। এর পরে প্র্যাক্টিস, পোর্টফোলিও ইত্যাদি করতে করতে মোট ৩-৪ মাসের মধ্যে কাজের উপযোগী হয়ে উঠতে পারবেন। যদি ভাল করে শ্রম দিতে পারেন তাহলে আরো দ্রুত সম্ভব।

 

কোথা থেকে শিখবেন?

আমার সাজেশন হচ্ছে, ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট এর উপর আমাদের আইটি বাড়ি প্রকাশিত ওয়েব ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট বাংলা ভিডিও টিউটোরিয়াল সাথে অনলাইনে আয় গাইডলাইন গুলো দেখুন।

 

Bangla-Video-Tutorial-as-Digital-Education

টিউটোরিয়াল দেখে কি শেখা যায়?

বিশ্বের সকল উন্নত দেশেই ভিডিও টিউটোরিয়াল হচ্ছে ডিজিটাল শিক্ষার অন্যতম মাধ্যম, আর বাংলা ভাষাভাষীদের জন্য আমরাই প্রথম নিয়ে এসেছি সবচাইতে কোয়ালিটি সম্পন্ন বাংলা ভিডিও টিউটোরিয়াল। তবে কেন প্রথমে আপনাকে আমাদের বাংলা ভিডিও টিউটোরিয়াল গুলোই দেখা উচিত সে সম্পর্কে জেনে নিনঃ

  • টিউটোরিয়াল গুলো সম্পূর্ণ বাংলা ভাষায় করা হয়েছে
  • একেবারে জিরো লেভেল থেকে শুরু করা হয়েছে
  • এমন ভাবে তৈরি করা হয়েছে যাতে করে আজকে যারা ওয়েব ডিজাইনের নাম শুনেছেন তারাও শিখতে পারেন
  • হাতে ধরে লাইভ কোডিং করে ভেঙ্গে ভেঙ্গে বুঝিয়ে ভিডিও গুলো করা হয়েছে
  • একদম শূন্য লেভেল থেকে হাতে ধরে প্র্যাক্টিক্যাল করে দেখানোর মাধ্যমে প্রোফেশনাল লেভেলে নেওয়া হয়েছে
  • প্র্যাক্টিস করার জন্য ভিডিওর সাথে সাথে কোড গুলোও দেয়া হয়েছে
  • সাথে প্রয়োজনীয় টুলস এবং সফটওয়্যার দেয়া হয়েছে
  • ২৭৫ টিরও বেশী বাংলা ভিডিও লেসন যার টোটাল দৈর্ঘ্য ৩৫ ঘণ্টারও বেশী!

 

 বুঝলাম, তাহলে আপনাদের এই কোর্স এ কি কি থাকবে?

  1. HTML 4 + HTML 5
  2. CSS 3
  3. JavaScript, jQuery- (usages only)
  4. PSD to HTML
  5. Responsive Web Design
  6. Basic PHP
  7. WordPress Theme Development – (From Scratch to Final Full Dynamic Theme )
  8. কাজ শেখার পরে কিভাবে-কোথায় কাজ করবেন তার উপর গাইডলাইন
  9. আলাদা আলাদাভাবে শেখার পরে থাকছে পূর্ণাঙ্গ প্রোজেক্ট তৈরির প্র্যাক্টিক্যাল ভিডিও!

একদম শূন্য থেকে প্রতিটা বিষয় হাতে ধরে স্পষ্টভাবে ভেঙ্গে ভেঙ্গে সামনাসামনি লাইভ কোডিং লিখে ফুল ডাইনামিক ওয়েবসাইট তৈরি করেই দেখানো হয়েছে

 

এই প্রথম পূর্ণাঙ্গ ওয়েব ডিজাইন+ডেভেলপমেন্ট কোর্স, সাথে অনলাইনে আয়ের গাইডলাইন, তাও আবার সম্পূর্ণ বাংলা ভাষায় !!

web design course

মুলত এখানে রয়েছে আইটি বাড়ির তিনটি ধারাবাহিক টিউটোরিয়াল কোর্স-

( নিজেই শিখি ওয়েব ডিজাইন+ওয়েব ডিজাইন প্লাস+ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট ) – মুলত এই কোর্সটি ওয়েব গুরু নামেও রকমারিতে পাওয়া যাচ্ছে! অর্ডার প্রণালী নিচের দিকে পাবেন

( ৪ টি ডিভিডি, ২৭৫টিরও বেশী বাংলা লেসন, ৩৫ ঘণ্টা+ মোট দৈর্ঘ্য )

 

How-I-will-Earn-After-Learning-Web-Design

শেখার পরে কিভাবে কাজ করে আয় করবেন?

এই কোর্সটিকে এমনভাবে সাজানো হয়েছে যেটি দেখে আপনি অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেস, নিজস্ব ফার্ম বা লোকাল কোন অফিসেও ওয়েব ডিজাইনার বা ডেভেলপার হিসেবে কাজ করতে পারবেন। এই সম্পর্কিত বিস্তারিত গাইডলাইন ডিভিডি এর সাথেই দেয়া থাকবে। এতে করে কাজ শেখার পরে কোথায় কাজ করবেন সেটা নিয়ে বিপাকে পরতে হবে না।

 

শুধুমাত্র এই কোর্সের সাথেই থাকছে এটা শেখার পরে কিভাবে আয় করবেন তার উপর পূর্ণাঙ্গ স্পেশাল গাইডলাইন ই-বুক এবং ভিডিও গাইড, যার ফলে শুধুমাত্র কাজ শেখাই নয় বরং কাজ শেখার পরে ইন্টারনেট থেকে আয়ের জন্যও দিক-নির্দেশনা পাবেন

 

Will-I-Get-Support-from-This-Web-Design-Bangla-Course

কিনলেই কি শেষ! তারপর সাপোর্ট কিভাবে পাব?

যারা আমাদের এই টিউটোরিয়াল ডিভিডি গুলো সংগ্রহ করবেন তাদেরকে দেয়া হবে আলাদা একটি ইমেইল অ্যাড্রেস, যেখানে আপনি কাজ শিখতে গিয়ে কোন জায়গায় সমস্যা হলে সেখানে মেইল করবেন। সেই ইমেইলে শুধুমাত্র আমাদের নিজস্ব স্টুডেন্টদেরই হেল্প করা হয়।

শুধু তাই নয়, এই কোর্স যারা কিনবেন তাদের জন্য থাকবে ফেসবুক সিক্রেট গ্রুপ এর ব্যবস্থা এবং সেখানে শুধুমাত্র এই কোর্সের স্টুডেন্টরাই হেল্প পাবেন 🙂 – সিক্রেট গ্রুপের জন্য এই কোর্সটি কেনার পরে অ্যাডমিনকে ইমেইল করে জানাতে হবে।

 

এই ফুল কোর্সে রয়েছে ২৭৫টি+ HD বাংলা ভিডিও লেসন যার মোট ডিউরেশন ৩৫ ঘণ্টা+ !!
এই ৩৫ ঘণ্টা কিন্তু একদম সরাসরি লেসন। অনেক প্রাতিষ্ঠানিক ক্লাসে দেখা যায় ৪ ভাগের ৩ ভাগ সময়ই গল্প, প্র্যাক্টিস ইত্যাদি করতে করতে চলে যায়, কিন্তু এখানে এই ৩৫ ঘণ্টাই কিন্তু সরাসরি লেসন, তাই সে হিসেবে এটাই যদি কোন একাডেমিক কোর্স হত তাহলে প্রায় ১২০ ঘণ্টা+ সমমানের কোর্স হত এটি

 

Web-Design-DVD-Pack-Price

কোর্স এর মূল্যঃ

এই Web Design and Development ফুল বাংলা ভিডিও কোর্স এর লিস্ট প্রাইস- ১৫০০ টাকা

 

34-discount

পাচ্ছেন ৩৪% এর বিশেষ ডিসকাউন্টঃ

বিশেষভাবে এই পোস্টের রিডারদের জন্য কোর্সটি পুরো ৫১০ টাকা ডিসকাউন্টে পাবেন মাত্র- ৯৯০ টাকায়!  এই সুযোগ শুধুমাত্র সীমিত সময়ের জন্য – এখনই অর্ডার করুন

 

এত সস্তা! কতটুকু শিখতে পারব?

হ্যা, এই কোর্সের মার্কেট ভেল্যু মিনিমাম ৪০ হাজার টাকা। কারন প্রফেশনাল কোর্সে যা যা শেখানো হয়, আমরা যেহেতু নিজেরাই প্রফেশনাল কাজ করি তাই আমারাও একইভাবে নিজেদের অভিজ্ঞতার আলোকেই এই ভিডিও গুলো তৈরি করেছি।

 

Stop-You-Don't-Need-to-Buy-First

থামেন ভাই, কিনতে হবে না! কেন কিনবেন? কোয়ালিটি যাচাই করেছেন কি?

 

তাইতো! আইটি বাড়ি তো বাজারের আর পাচটা খুচরা কোম্পানীর মত নয়। আইটি-বাড়ি, কোয়ালিটিতে বিশ্বাস করে। ভিডিও টিউটোরিয়াল কোর্স কেনার আগে ১ বা ২ টি নয়, পুরো ২০টি ভিডিও লেসন সরাসরি দেখে সিওর হয়ে নিন এটি দেখে আপনি সত্যিই শিখতে পারবেন কিনা?

 

 ** আমরা গ্যারান্টি দিচ্ছি, আপনি যদি বাংলা ভাষা বোঝেন তাহলে আমাদের টিউটোরিয়াল গুলোও বুঝবেন। সত্যতা যাচাই করতে নিচ থেকে পার্ট বাই পার্ট ২০টি ভিডিও দেখুনঃ**

 

Check-Web-Design-Quality-First

সিরিয়ালি পুরো ২০ টি ভিডিও ডেমো দেখে নিনঃ

 

এই ফুল কোর্সে রয়েছে ২৭৫টি+ HD বাংলা ভিডিও লেসন যার মোট ডিউরেশন ৩৫ ঘণ্টা+ !!
এই ৩৫ ঘণ্টা কিন্তু একদম সরাসরি লেসন। অনেক প্রাতিষ্ঠানিক ক্লাসে দেখা যায় ৪ ভাগের ৩ ভাগ সময়ই গল্প, প্র্যাক্টিস ইত্যাদি করতে করতে চলে যায়, কিন্তু এখানে এই ৩৫ ঘণ্টাই কিন্তু সরাসরি লেসন, তাই সে হিসেবে এটাই যদি কোন একাডেমিক কোর্স হত তাহলে প্রায় ১২০ ঘণ্টা+ সমমানের কোর্স হত এটি

 

এবং আমরা জানি আমাদের কয়েক’শ সফল ছাত্রদের মত আপনিও বুঝে গেছেন আমাদের কোয়ালিটি সম্পর্কে! অর্ডার করতে এখানে ক্লিক করুন

 

Why-Price-is-So-Little

কিন্তু এত কোয়ালিটি থাকার পরেও এর মূল্য এত কম রাখা হচ্ছে কেন?

ভিডিও ডেমো দেখার পরে আমাদের ফেসবুক গ্রুপে অনেকেই এই প্রশ্ন করেছেন। এমনকি অনেক স্টুডেন্ট তো এই ডিভিডি এর মূল্য আরো কয়েক গুন বাড়ানোর কথাও বলেছেন 🙂 কিন্তু এর পরেও এই কোর্সটি এত কম দামে দেয়ার কারন হচ্ছে আমরা চাই দেশের ডেভেলপমেন্ট। কারন আমি মনে করি, আমাদের দেশে যে পরিমাণ জনশক্তি আছে তাদেরকে সবচাইতে সহজে পুরো বিশ্বের সামনে জনশক্তি হিসেবে তুলে ধরার ক্ষেত্রে কম্পিউটারের বিকল্প আর কিছুই হতে পারে না।

আমাদের প্রধান মোটিভ ই হচ্ছেলাল সবুজের দেশ হবে বেকারমুক্ত কম্পিউটার স্বাক্ষর”

এবার প্রশ্ন  করতে পারেন, তাহলে ফ্রীতে কেন দিচ্ছি না? ফ্রীতে দিচ্ছি না কারন, আমরা ফ্রী জিনিস মূল্যায়ন করতে জানি না। ফ্রীতে আমাদের স্বর্ণের খনি দিলেও আমরা সেটাকে নিয়ে হেলা করতে দ্বিধা করি না। আর এই জন্যই আমরা এমন একটা প্রাইস ঠিক করেছি যেটা মোটামুটি স্টুডেন্ট লেভেল থেকে কর্মজীবী যে কেউ বহন করতে পারবে। এছাড়াও, আমরা ” আইটি বাড়ি ” কারো ডোনেশন নিয়ে কোম্পানী চালাতে চাই না। আমরা নিজেদের যোগ্যতা নিয়েই উপরে উঠেছি এবং সামনেও উঠব ইনশাআল্লাহ্‌।

 

why IT BARI

আমাদের কাছ থেকেই কেন শিখতে হবে? বাজারে কি কোর্সের অভাব আছে?

এই প্রশ্ন যদি আপনার মনে নাও আসে তবুও জেনে নিন, কেন আপনি আমাদের কাছ থেকে এই কোর্সটি সংগ্রহ করবেন:

  1.  কোন আজাইড়া বক বক নয়, সরাসরি ৩৫ ঘণ্টারও বেশী লেসন
  2.  রিয়েল প্রোফেশনালদের দ্বারাই তৈরি, বাস্তব অভিজ্ঞতার আলোকে
  3.  কোন গদবাধা সিলেবাস নয়, কাজ করতে যা যা লাগবে তাই দেখানো হয়েছে,
  4.  বার বার আপডেট এবং স্টুডেন্টদের প্রশ্নের উত্তর যোগ করার ফলে এটি হয়েছে আরো অনেক বেশী তথ্যবহুল
  5.  প্রাতিষ্ঠানিক ক্লাসের মত কোন নির্দিষ্ট সময়ে নয়, বরং ডিভিডি কিনে আপনার নিজ সময়ে, নিজ গতিতে, প্রয়োজনে বার বার ভিডিও দেখার মাধ্যমে ফুল কোর্স কমপ্লিট করতে পারবেন
  6.  প্রতিটি পার্ট কিভাবে হয়েছে, কেন হয়েছে এইভাবে ভেঙ্গে ভেঙ্গে বুঝানো হয়েছে
  7.  হেল্প এর জন্য আমরা তো আছি-ই, থাকছে ফেসবুক সিক্রেট গ্রুপ / স্টুডেন্ট কমিউনিটি
  8.  ভার্সিটি ভর্তি কোচিং “উদ্ভাস” এর সহযোগী বই বিক্রির প্রতিষ্ঠান রকমারি.কমে  আমরা বেস্ট সেলার অথোর
  9.  একমাত্র আমাদেরই রয়েছে পুরো ৭০ হাজার+ বাংলাদেশী মেম্বারযুক্ত ফেসবুক গ্রুপ
  10.  ইউটিউবে দেয়া আমাদের অল্প কয়েকটি ডেমো ভিডিওর মোট ভিউ ১৫ লক্ষেরও বেশী!
  11.  সবচাইতে বড় কথা- এটি একটি আইটি বাড়ি কোয়ালিটি”– টিউটোরিয়াল

 

for-which-this-course-is-not-for

এই কোর্সগুলো কাদের জন্য নয়?

আমরা চাই না নিচের চিন্তাভাবনা যুক্ত কেউ আমাদের এই টিউটোরিয়াল গুলো সংগ্রহ করুক-

  1.  যারা শেখার চাইতে বেশি বা শেখার আগেই আয় করতে চায়
  2.  যারা মনে করে কাজ না করে শুধু ডিভিডি দেখলেই পকেটে টাকা আসতে থাকবে
  3.  যারা মনে করে এটি ক্লিক করলেই টাকা পাওয়ার মত কোন সিক্রেট ফর্মুলা
  4.  মিনিমাম ২-৩ মাস পরিশ্রম করার মত সময় আর ধৈর্য্য যার নেই
  5.  যাদের মধ্যে নিজের জন্য কিছু করার মত সাহস নেই
  6.  যারা অকারনে হাজার হাজার টাকা নষ্ট করতে পারে কিন্তু কোন কিছু শেখার জন্য ফ্রীতে বা সস্তায় খোজে

কারন, আমরা চাই শুধুমাত্র সিরিয়াস আগ্রহী লোকেরাই আমাদের এই টিউটোরিয়াল কোর্সগুলো সংগ্রহ করুক। আমাদের টার্গেট হাজার জন ব্যর্থ ছাত্র তৈরি নয় বরং কয়েকজন সফল ছাত্র তৈরি করা। আর এতেই আমাদের সফলতা।

 

life-can-change-by-a-correct-decision

 এবার সিদ্ধান্ত আপনার, আপনি আপনার জীবনে সত্যিই কিছু করবেন, নাকি শুধু স্বপ্নই দেখতে থাকবেন,

– মনে রাখুন, সফলতার প্রথম ধাপ হচ্ছে রিস্ক নেয়া, একজন ব্যর্থ আর সফল ব্যক্তির মধ্যে পার্থক্য হচ্ছে, সফল ব্যক্তি কোন কিছু জানার পরে সাথে সাথেই অ্যাকশন নেয়, আর ব্যর্থরা শুধু দেখেই যায় কিন্তু সেই অনুযায়ী কোন স্টেপ নিতে পারে না ফলে জীবনে হতাশায় ডুবে থাকে 

তাই আজকে, কালকে বা পরশু নয়, বরং এখন এই মুহূর্ত থেকেই যদি শুরু না করতে পারেন, তাহলে আর কোনদিনই শুরু হবে না, কাজেই আবারো ভেবে দেখুন… সফলদের কাতারে যাবেন? নাকি জীবনে শুধু সন্দেহ আর হতাশা নিয়েই থাকবেন … .??. …  

 

এটাই হতে পারে আপনার জীবনের সেরা সিদ্ধান্ত 🙂 এখনই অর্ডার করুন

 

ফুল কোর্স ডিভিডি অর্ডার করতে এখানে ক্লিক করুন

 

want-to-know-more-about-ITBARI-web-design-tutorial

এই সম্পর্কে আরো জানতে চাই?

এই কোর্স গুলো সম্পর্কে আরো জানতে চাইলে সরাসরি অ্যাডমিনকে ইমেইল করুন এই ঠিকানায়- admin@itbari.com

 


তথ্যসূত্রঃ DailyMail,  verisign

The following two tabs change content below.

আব্দুল কাদের (এডমিন)

নিজের সম্পর্কে বলার তেমন কিছুই নেই, খুব সাধারন একটি ছেলে। লিখাপড়া করছি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে। ছোটবেলা থেকেই টেকনোলোজির প্রতি ভীষণ আগ্রহ ছিল। তাই শেষপর্যন্ত টেককেই বেছে নিয়েছি পথ চলার সঙ্গী হিসেবে। কাজ করি ওয়েব ডেভেলপিং এবং ডিজিটাল মার্কেটিং নিয়ে। ভালবাসি আইটি সংক্রান্ত নতুন কিছু শিখতে। আমার শেখা তখনই স্বার্থক যখন সেটা আমি আরেকজনের মাঝে ছড়িয়ে দিতে পারব। আর এই জন্যই প্রতিষ্ঠা করেছি আইটি বাড়ি। ইনশাআল্লাহ আমাদের স্বপ্নের লাল সবুজের ডিজিটাল বাংলাদেশ হবেই হবে।

97 comments

  1. Can we get source code for each lesson or project , it will be easier for us

    • আব্দুল কাদের (এডমিন)

      সোর্স কোড গুলো ডিভিডি তেই দেয়া আছে, প্রতি ডিভিডি তেই Source File নামে ফোল্ডার পাবেন যেখানে কোড গুলো দেয়া আছে, সেগুলো দেখে হেল্প নিন। ধন্যবাদ

  2. ভাই টিউটোরিয়াল গুলো আপনার ইউটিউব চেনেলে পাওয়া যাবে??? গেলে লিংক দিবেন প্লিজ

    • আব্দুল কাদের (এডমিন)

      ইউটিউবে উপরের দেয়া ২০ টি ভিডিও ই দেয়া আছে শুধু, এছাড়া পূর্ণাঙ্গ প্যাকেজ শুধুমাত্র অর্ডারেই পাওয়া যাবে। ধন্যবাদ

  3. Rasel Hossain Alam

    Onek interest feel korlam..vebechilam onek hardly hobe, akhon mone hocche shuru korle then help pauwar option ache…

    • আব্দুল কাদের (এডমিন)

      জি ভাই, আসলে কোন কিছুই সহজ নয় আবার কঠিনও নয়, শুরু করার সাহসটাই আসল, একনিষ্ঠতার সাথে শুরু করলে সফলতা পাওয়া কঠিন কিছু নয়।

  4. ইমরান মাঝহারী

    ভাই আমি ফুল কোর্স কিনব কিভাবে কোথায় টাকা দিতে হবে একটু বলবেন।

    • আব্দুল কাদের (এডমিন)

      আপনাকে কুরিয়ারের মাধ্যমে পাঠানো হবে এবং এরিয়াভেদে ক্যাশ অন ডেলিভারি সুবিধা পাবেন, অর্ডার এই লিঙ্কে- http://itbari.com/order-wdd

  5. আমি আইটি বাড়ীর উল্লেখিত টিউটোরিয়ালগুলো কিনেছি ও বাসায় প্রাকটিস করছি। আমি মনে এই টিউটোরিয়ালগুলো কোন সাধারণ টিউটোরিয়াল নয় যাকে বলা হয় অসাধারন তথ্যবহুল ও সময়াপযোগী গাইডলাইন ভিত্তিক বাস্তব টিউটোরিয়াল। টিউটোরিয়াল কেনার আগে আমি ভাবতাম আমি সফল হবো এবং এই সেক্টরে ক্যারিয়ার গড়ব কিন্তু আমার স্বপ্ন ও আশার চেয়ে শেখার বাস্তব ক্ষেত্রে হতাশাই ছিল ডাবল। নিজেই প্রাকটিস করার ক্ষেত্রে অনুভব করতাম খুব কঠিন লাগছে এবং হতাশায় নিজেকে গুটিয়ে নিতাম আর বলতাম আমার দ্বারা হবেনা। অন্যদের পারার বাস্তবতা দেখে আবার হুমরী খেয়ে কাজে নেমে যেতাম মনে আবার সেই একই হতাশা কাজ করতো।

    এখন যদি বলেন কেমন লাগছে এই আইটি বাড়ি-র টিউটোরিয়াল পেয়ে আমি বলব অসাধারন ভালো আশার স্বপ্ন দেখছি আমি। কারণ টিউটোরিয়ালগুলো এত ভালো ও খুব কম সময়ে এত রিয়েল ভাবে শিখতে পারছি যে নিজের ভাষায় অন্য কাউকে বা আইটি বাড়ি-কে বলে বুঝাতে পারবো না। শেখার প্রথম পর্যায়েই বর্তমানে আমি কয়েকটি সাধারণ HTML, CSS দ্বারা টেমপ্লেট তৈরী করতে পারতেছি এর ফলে নিজের ভিতরে হতাশার চেয়ে পাওয়ার ব্যাপক আশা কাজ করছে।
    তাই আমি মনে করি আইটি বাড়ি-র টিউটোরিয়ালগুলো সকলের শেখার উপযোগী টিউটোরিয়াল বাজারের সেরা টিউটোরিয়াল।

    • আব্দুল কাদের (এডমিন)

      এটা আমাদের জন্য সত্যিই অনেক আনন্দের। এত বড় করে গুছিয়ে ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনাদের ভালবাসাই আমাদের অনুপ্রেরণা। 🙂

  6. রাশেদুল হোসেন রুমেল

    ভাই আমি প্রাইমারী স্কুলের শিক্ষক। এই অন লাইনে কাজ করে কিছু টাকা রোজগার করার ইচ্ছা অনেক দিনের। এর জন্য অনেক জায়গায় টাকাও নস্ট করেছি। কাজের কাজ কিছুই হয়নি। এখন আপনার এই আইটি বাড়ির সাইটি দেখে নতুন ভাবে অনুপ্রেরণা পাচ্ছি। মনে নতুন করে আশা জাগছে। তবে প্রশ্ন ঐ একটাই আমি পারব কি? আমি পরিশ্রমে ভয় পাই না। তবে তার জন্য যদি কোন সঠিক গাইড লাইন না থাকে তবে সে পরিশ্রম সর্বদাই বৃথা যায়। তাই এখন আর এরকম পরিশ্রম করতে প্রস্তুত নই। আমি আপনার ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট কোর্সটির অর্ডার করেছি। একটু সাহস দিবেন যেন সফল হতে পারি। চেষ্টার কোন ত্রুটি করবো না। শুধু সহযোগিতা দরকার এবং সঠিক গাইড লাইন, সেটা কি আপনার কাছে পাওয়া যাবে?

    • আব্দুল কাদের (এডমিন)

      আপনার আগ্রহ থেকে অনেক ভাল লাগল। জি অবশ্যই, আপনার ভেতরে যে সাহস দেখতে পারচ্ছি তাতে মনে হচ্ছে আপনি অবশ্যই পারবেন ইনশাআল্লাহ্‌। আপনি এগিয়ে যান, কোন সমস্যা হলে আমাদের জানাবেন। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Real Time Web Analytics