fbpx

সফল হতে চান?

"তাহলে জ্ঞানের জন্য ইনভেস্ট করা শুরু করুন"

সম্ভাবনার ফ্রীল্যন্সিং

পৃথিবী এখন ইন্টারনেটমুখী! তাই সুযোগ এখন ঘরে থেকেই ইনকাম করার...

আপনিও পড়ালেখা এবং অন্যান্য কাজের পাশাপাশি অনলাইন থেকে কাজ করে আয় করুন। পোস্টটি ধৈর্য্য ধরে বিস্তারিত পড়ুন।

সর্বশেষ আপডেটঃ ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

অনেকেই আছি পড়াশুনা করছি এবং অনেকেই আবার কাজ করছি আবার এমন অনেকে আছি যারা বেকার বসে আছি । ইন্টারনেট নিয়ে কমবেশি সবাই ঘাটাঘাটি করি, অনেকে আবার অনলাইন থেকে আয়ের কথাও শুনেছি ।

কিন্তু কখনও চেষ্টা করি নি কিভাবে এটা সম্ভব । অনেকে হয়ত চেস্টাও করেছেন কিন্তু সফল হতে পারেন নি । অনেকে আবার সহজে আয়ের পথ খুজতে গিয়ে দশ বিশ হাজার এমনকি লাখ টাকাও নষ্টও করে ফেলেছেন  । (যেমন- Dolancer)

আসলে এর মূল কারন হল আমরা না জেনেই একটা বেশি লাভের কথা শুনলেই সেখানে ছুটে যাই, ঠিক এই জন্যই বার বার ধরা খেতে হয় ।

তবে অনলাইনে আয় যে ভুয়া এমনটি কিন্তু মোটেও নয় । অনলাইনই আয়ের একমাত্র উৎস এমন লোকের সংখ্যা কিন্তু এদেশে কয়েক লক্ষ।

এমনকি বাংলাদেশ সরকার ও ইতিমধ্যে এর দিকে বিশেষ জোড় দিচ্ছে যাতে করে আমাদের দেশের লোকসংখ্যাকে লোকবলে রূপান্তর করা যায়।

 

তাহলে এখন প্রশ্ন দাঁড়ায় তারা আসলে কি করে আয় করে?

হ্যাঁ, অনলাইনে আয়ের বিভিন্ন উপায় রয়েছে, তার মধ্যে সেরা এবং গ্যারান্টিড উপায় হল ফ্রীল্যান্সিং করা। ফ্রীল্যান্সিং হল স্বাধীন পেশা । এখানে আপনাকে কোন প্রকার ইনভেস্ট করতে হবে না এবং কাজ করার কোন বাধ্যবাধকতাও নেই । আপনি যে টুকু কাজ করবেন তার টাকা আপনি পেয়ে যাবেন ।

কিন্তু কাজ করতে হলে আপনাকে আগে অবশ্যই কাজ শিখতে হবে । আর নতুনদের জন্য সবচেয়ে সহজ যে কাজটি রয়েছে সেটি হল এসইও (SEO) বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Search Engine Optimization) এর কাজ ।

এটি শিখতে কম সময় লাগে, এর চাহিদাও ভাল এবং শুধুমাত্র এসইও এর কাজ দিয়েই আপনি প্রতি মাসে ১০-৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন । এটি শিখে আপনি অনলাইনে চাকরি এবং ব্যবসা দুটোই করতে পারেন। ব্যাপক সম্ভাবনা রয়েছে এই সেক্টরে। তবে, এতে কিন্তু আপনার এক পয়সাও ইনভেস্ট করতে হবে না।

 

কত দিন লাগবে SEO শিখতেঃ

আপনি যদি একেবারে নতুনও হন, তবুও আপনি ১-২ মাস ভাল মত চেস্টা করলে কাজ করার লেভেলে যেতে পারবেন। তবে এই ক্ষেত্রে কাজ গুলো শিখে আপনাকে আরও কিছুদিন ভাল করে প্র্যাক্টিস করতে হবে। এরপর আপনি বিভিন্ন ফ্রীল্যান্সি মার্কেট সহ বিভিন্ন ভাবে এসইও এর কাজ করে আয় করতে পারেন।

 

কোথায় শিখবেন এই SEO??

এসইও (SEO) এর কাজ শেখায় এমন অনেক কোম্পানি রয়েছে বাংলাদেশে। এদের অধিকাংশই এসইও এর কোর্স শেখাতে ১০-২৫ হাজার টাকা নিয়ে থাকে। ফলে নতুনদের জন্য এটি এক বিশাল বড় বাধা হয়ে দাড়ায় । আবার দৈনন্দিন কাজের পাশাপাশি এত সময় দিয়ে কাজ শেখাটাও সমস্যা হয়ে দাঁড়ায় ।

ঠিক এমনটি বিবেচনা করেই আইটি বাড়ি আপনাদের জন্য নিয়ে এসেছে পূর্ণাঙ্গ রূপে এসইও এর কাজ শেখা এবং অনলাইনে আয়ের উপর সম্পূর্ণ বাংলা ভাষায় ভিডিও টিউটোরিয়াল। এই টিউটোরিয়ালটি অত্যন্ত সহজ ভাষায় বিস্তারিত করে তৈরি করা হয়েছে । এটি দেখে একদম যারা নতুন তারাও এসইও এর কাজ শিখতে পারবেন । এবং এসইও শেখা শেষে এই ডিভিডি তে অনলাইনে আয় করার জন্য সঠিক পদ্ধতিগুলো নিয়ে বেশ কিছু গাইডলাইন মূলক টিউটোরিয়াল রয়েছে, যাতে করে আপনি এসইও শিখে কিভাবে আয় করবেন সেই সম্পর্কে সঠিকভাবে এগুতে পারেন।

এই টিউটোরিয়াল দেখলে এসইও এর জন্য আপনার আলাদা করে কোন প্রকার প্রাতিষ্ঠানিক কোর্স করার প্রয়োজন হবে না এবং আপনি এর মাধ্যমে ঘরে বসেই প্রফেশনাল মানের কাজ শিখতে পারবেন। টিউটোরিয়াল ডিভিডিটি বের করার সাথে সাথেই তুমুল সাড়া এবং প্রশংসিত হয়েছে। ইউটিউব এ দেয়া আমাদের অল্প কিছু ভিডিও প্রায়  ৩.৫ মিলিয়নেরও অধিক বার দেখা হয়েছে!!

 

[box type=”success” align=”” class=”” width=””]টিউটোরিয়ালটি একজন ফ্রীল্যান্সার হিসেবে সম্পূর্ণ আমার নিজের বাস্তব অভিজ্ঞতা থেকেই তৈরি করা হয়েছে, তাই এটি বাস্তব সম্মত এবং নতুনদের জন্য বিশেষ সহায়ক গাইডলাইন।[/box]

 

বাংলাদেশে এই প্রথম একসাথে পূর্ণাঙ্গরূপে প্রোফেশনাল মানের SEO শেখার বাংলা ভিডিও টিউটোরিয়াল, সাথে অনলাইনে আয় গাইডলাইন একদম ফ্রী!

 

SEO বাংলা ভিডিও টিউটোরিয়াল
SEO বাংলা ডিভিডি

 

 আমাদের টিউটোরিয়াল গুলোর বৈশিষ্ট্যঃ

  1. সবগুলো ভিডিও বাংলা ভাষায় সবগুলো ভিডিও HD কোয়ালিটি এবং সাউন্ড স্পষ্ট
  2. এই সম্পর্কে একেবারেই যারা জানেন না তারাও যাতে শিখতে পারেন এইভাবেই তৈরি
  3. এসইও এর একদম শূন্য লেভেল থেকে প্রোফেশনাল লেভেল পর্যন্ত প্রত্যেকটি কাজ হাতে কলমে করে দেখনো
  4. একদম নতুনরা এবং পুরাতনরাও যাতে বুঝতে পারে এবং আয় করতে পারে তার জন্য বিশেষ ভাবে তৈরী
  5. SEO ভালভাবে শেখার পর প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল
  6. সবগুলোই এসইও এর White Hat পদ্ধতি
  7. এসইও শেখা হয়ে গেলে অনলাইনে কিভাবে আয় করবেন তার গাইডলাইন
  8. প্রত্যেকটি লেসন অতি সহজ ভাষায় খুটিনাটি বিষয় সহ বিস্তারিতভাবে উপস্থাপিত
  9. শুধু গদবাধা সিলেবাস নয়, এটি দেখে যেন সত্যিই কাজ করতে পারেন সেইভাবেই তৈরি
  10. মান সম্মত প্রফেশনাল লেভেলের কোর্স ঘরে বসে অতি স্বল্প খরচে!
  11. মাত্র একবার প্রাতিষ্ঠানিক লেকচার নয়, ভিডিও গুলো বার বার দেখে ভালভাবে নিজের প্রয়োজন মত প্র্যাকটিস করার মাধ্যমে দক্ষতা অর্জন করা সম্ভব।
  12. ডিভিডি কেনার পর বুঝতে সমস্যা হলে হেল্প করার জন্য থাকছে স্পেশাল ইমেইল এর মাধ্যমে এডমিনের কাছ থেকে হেল্প নেয়ার সুবিধা
  13. DVD এর স্টুডেন্টদের ফেসবুক সিক্রেট গ্রুপে অ্যাড হওয়ার সুযোগ থাকছে, যেখানে স্টুডেন্টরা নিজেদের মধ্যে ডিসকাশনের মাধ্যমে সমস্যা সমাধান করতে পারে

 

*******************************************************************************
⋗⋗ সর্বমোট ভিডিও এর সংখ্যা- ১০০টি+
⋗⋗ টোটাল ভিডিও এর ডিউরেশন- ১৮ ঘণ্টা+
⋗⋗ মোট ডিভিডি এর সংখ্যা- ২ টি
⋗⋗ প্রতিটি ভিডিও HD কোয়ালিটির, স্পষ্ট এবং ক্লিয়ার সাউন্ড কোয়ালিটি
⋗⋗ ভিডিও গুলো কম্পিউটারের পাশাপাশি যে কোন স্মার্টফোনেও দেখা যাবে
********************************************************************************

 

** সব মিলেয়ে এটাকে বিভিন্ন প্রতিষ্ঠানের ফুল এসইও কোর্স এর সাথে তুলনা করতে পারেন, এবং আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি আমাদের এই টিউটোরিয়াল এ যা কিছু শেখানো হয়েছে বাংলাদেশের ৯০%+ প্রতিষ্ঠানেও এই রকম শেখানো হয় না। এই ডিভিডি এর মাধ্যমে খুব ভালভাবেই আপনি এসইও এর কাজ শিখতে পারবেন, যেটাকে কাজে লাগিয়ে আপনি ক্লাইন্ট সহ আপনার নিজের সাইটেরও এসইও এর কাজ করতে পারবেন। এমনকি এসইও এর এই জ্ঞানকে কাজে লাগিয়ে আরও অনেক উপায়েই অনলাইন থেকে উপার্জন করতে পারবেন।

কি ভাবছেন? ভিডিও দেখে শিখতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দিহান? হওয়াটাই স্বাভাবিক! তাহলে চলুন দেখি-

ভিডিও টিউটোরিয়াল হচ্ছে একটি ডিজিটাল শিক্ষা মাধ্যম। এই ব্যাবস্থায় আপনি কম্পিউটারে ভিডিও প্লে করলে একই সাথে কথা শুনতে এবং কাজটি দেখতে পারবেন। ফলে আপনি ঘরে বসে প্রাতিষ্ঠানিক লেকচারের মত নয় এমনকি এর থেকে অনেক বেশি উপকৃত হবেন। কারন প্রাতিষ্ঠানিক লেকচার মাত্র একবার দিয়ে শেষ হয়ে যায়, আর আমাদের টিউটোরিয়াল গুলো আপনারা আপনাদের সুবিধামত বার বার দেখে প্র্যাক্টিস করতে পারবেন এবং এভাবে সর্বোচ্চ দক্ষতা অর্জন সম্ভব। বাইরের দেশ গুলোতে অনেক আগে থেকেই এই রকম টিউটোরিয়াল অত্যন্ত জনপ্রিয় শিখা ব্যবস্থায় রূপ নিয়েছে। লিন্ডা, টিউট+ ইত্যাদি বিভিন্ন কোম্পানি ইংরেজীতে তাদের টিউটোরিয়াল দিয়ে বছরের পর বছর ধরে শিক্ষা দিয়ে আসছে। কিন্তু বাংলা ভাষায় মান সম্মত তেমন একটা টিউটোরিয়াল না থাকার কারণে আমরা সেই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। মূলত এই জন্যই আমাদের এই বাংলা ভিডিও টিউটোরিয়াল গুলোর সৃষ্টি।

 

১ টি বা ২ টি নয়, পুরো ২০টি ভিডিও দেখে নিশ্চিত হয়ে নিন সত্যিই শিখতে পারবেন কিনা?

(বিঃ দ্রঃ আপনার ইন্টারনেট কানেকশন স্লো হলে ইউটিউব এর আটো সেটিংস এর জন্য ভিডিও ঝাপসা হয়ে যেতে পারে, কিন্তু আমাদের ডিভিডি এর প্রতিটি ভিডিও ১০০% ক্লিয়ার এবং স্পস্ট। কাজেই ভিডিও দেখতে কোন সমস্যা হবে না। )

 

এই SEO টিউটোরিয়াল এর মুল্যঃ (একই বক্সে ৩ টি ডিভিডি)

মূল্য- ২০০০ টাকা, কিন্তু এখন অর্ডারে আপনি পুরো ১০১০ টাকা ছাড়ে পাবেন মাত্র- ৯৯০ টাকায়!

অর্ডার করতে এখানে ক্লিক করুন

এই এসইও ডিভিডি তে কি কি ভিডিও থাকছে সেগুলোর বিস্তারিত তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

ভাল থাকবেন সবাই এই প্রত্যাশায় আজকের মত এখানেই শেষ করছি । আল্লাহ হাফিজ।

ফেসবুকে শেয়ার করুন-

Share on facebook
Share on linkedin
Share on pinterest
Share on reddit

145 Responses

      1. আমাদের সাথে যোগাযোগ করতে এই ঠিকানায় ইমেইল করতে পারেন- kader6508@gmail.com

  1. যত বার ই কাদের ভাইয়্যার এসইও টিউটিরিওয়েল টা দেখি আমি তত ই অবাক হয়ে যাই! ১০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০ হাজার থেংক্স কাদের ভাইকে আমাদের জন্য এত সুন্দর একটি টিউটিরিওয়েল ক্রিয়েট করার জন্য । কাদের ভাই এর কাছে আমি সারা জীবন রিনি , , , , , , , :’) .

    1. আপনাকে স্বাগতম ভাই। নিজে জানুন অন্যকে জানান। ধন্যবাদ। 🙂

    1. সম্ভব, তবে আরও বেশি জানার জন্য আপনাকে অবশ্যই প্রচুর সময় দিতে হবে।

  2. “কাদের ভাই এর দুইটা ভিডিও দেখছি মেটা ট্যাগ আর আর্টিকেল কিভাবে পোস্ট করতে হবে সেটা . আমার কাছে অনেক ভাল লাখছে ।
    সম্ভব হলে আরও কিছু ফ্রী ভিডিও ইউটিউব এ দিয়েন ।
    দন্নবাদ কাদের ভাই ,

  3. আমি জিকো রাজ, কোলকাতায় থাকি। আমি এই ডিভিডি কিনতে চাই। এখানে মূল্য দেওয়া আছে ৪০০(চারশ) টাকা, কিন্তু বাংলাদেশ আর ভারতের টাকার মূল্য সমান নয়। সেক্ষেত্রে আমার প্রশ্ন হল আমাকে ইন্ডিয়ান টাকায় কত টাকা সর্বমোট পে করতে হবে(ট্যাক্স সহ)। আর কিভাবে পে করব। আমার State Bank of India (Mastero Card)আছে, এটার মাধ্যমে কি পে করা যাবে? বিস্তারিত জানালে খুশি হব। মেইল করে জানাতে পারেন (jikoraj@gmail.com)। অথবা কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ডিভিডি টা ডাউনলোড করার থেকে হাতে পাওয়ার ব্যবস্থা থাকলে ভাল হয়। ধন্যবাদ।

  4. আসসালামুয়ালাইকুম কাদের ভাই। আমি আপনার ডিভিডি কিনে tutorial দেখার পর নিজেই একটি website তৈরি করেছি। ধন্যবাদ আপনাকে। এটা আমার website এর একটি backlink! যেটা আপনার কাছ থেকে শিখেছি।

  5. আমি SEO নিয়ে অনেক টিউটোরিয়াল দেখেছি।কিন্তু it-bari.com মত কোন টিউটোরিয়াল দেখেনি। আব্দুুল কাদের ভাই এত সুন্দর করে সব কিছু বুজিয়ে দিয়েছে আমি আসা করি যে কেও দেখলে SEO সম্পরকে পরিস্কার ধারনা পাবে। আব্দুুল কাদের ভাইকে অনেক ধন্যবাদ।এত সুন্দর একটা টিউটোরিয়াল উপহার দেবার জন্য।

    1. শুনে খুশি হলাম। আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য। দোয়া করবেন যেন এমন আরও টিউটোরিয়াল বের করতে পারি ইনশাআল্লাহ্‌।

  6. আমি SEO একটু একটু পারি কিন্তু কাজ করতে গ্যালে মনে হয় পারিনা. এরকম কনে হয়…

  7. All tutorials are excellent in a word. these are enough to know SEO within a very short time. Thanks Kader bai for making such a tutorial course.

  8. মনে হয় এই রকম অসাধারণ সুযোগ থেকে কেউই নিজেকে বঞ্চিত করতে চাইবেন না । এবং আমিও চাই ভালোভাবে সবটুকু জানতে ।।
    ( চলুন ফ্রীল্যান্সিং করি- “অন্ধকারে না থেকে সঠিক ধারনা নেই, নিজেই নিজের ক্যারিয়ার গড়ি”- পর্ব-০৪ ) খুজে পাওয়া যাচ্ছে না 🙁 ।। Please help….

  9. আমি গুগল আদ্দসেন্সে অ্যাকাউন্ট খুলতে পারছি না। কি করব বলেন তো ।

    1. নাহ, এসইও এর জন্য এটা জানা থাকা আবশ্যক নয়

  10. মনে হয় এই রকম অসাধারণ সুযোগ থেকে কেউই নিজেকে বঞ্চিত করতে চাইবেন না । এবং আমিও চাই ভালোভাবে সবটুকু জানতে ।।

    1. এটা সম্পূর্ণ আপডেটেড এসইও টিউটোরিয়াল, এখন পর্যন্ত ৫ বার আপডেট করা হয়েছে এই টিউটোরিয়াল গুলো

  11. ভাই, আপনার লেখাগুলো খুব ভাল লেগেছে। আমি আপনার পূর্ণাঙ্গ এস.ই.ও টিউটোরিয়ারটি দেখেছি। আপনার ধন্যবাদ। আপনাদের মত প্রতিভাবানই আমাদের দেশকে একদিন বিশ্বের দরবারে মাথা উচু করে রাখতে সাহায্য করবে। ধন্যবাদ, আই.টি বাড়ি’র সংশ্লিষ্ট সকলকে।

  12. আপনারা যদি এসইও-র উপর ই-বুক তৈরী করেন তাহলে আমাদের জন্য আরো ভাল হয়। সেটা পেমেন্ট করা মাত্র সাথে সাথে পাওয়া যেত। ধন্যবাদ

    1. এসইও এমন একটা জিনিস যেটা জানা থাকলে কাজের সোর্সের অভাব নেই, ভাল করে শিখলে অবশ্যই কাজ করতে পারবেন ইনশাআল্লাহ্‌

  13. খুব সুন্দর টিউটরিয়াল আমি আপনাদের এসইও এর ডিভিডিটা কিন ছিলাম। এখন অনেক কিছুই পারি তাই ধন্যবাদ আইটি বাড়ি। এমন টিউটরিয়াল করে দেশকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করুন।

  14. kader vai apni akta osadharon manus,kivabe jeno amader moner kotha gulo bujhte paren,khub sohoje onek kothin kaj gulu apni bujhia den amader….youtube’ami SE0,HTML,CSS,WEB DESIGN nia apnar video tutorial gulo dekhsi and onek kaj sikhsi nije nijei,asole ami onno sober video tutorial gulo dekhsi kintu tar moddhe apnar gulo alada and khub sundor….vai ABDUL KADER apnar name ta jemon sundor and ai namer rohomot ase onek temni apnar manuser mind read korer and bujhaber moddhe akta rohomot ase….allah apnak onekdin bacai rakhuk ai doa kori,onek boro hon jibone apni…

    1. মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে, আসলে আমরা নিজেরা কাজ করতে গিয়ে যে সকল সমস্যায় পড়েছি সেগুলোও ডিভিডি তে উল্লেখ করে দেই, আর আপনারাও কাজ করতে গিয়ে সেই সকল সমস্যার সম্মুখীনহ হন, আর তখনই আমাদের টিউটোরিয়াল গুলো আপনাদের অনেক হেল্প করে, এটাই মেইন টেকনিক ভাই, আর কিছুই নয়। আল্লাহ আমাদের সবার উপর রহমত দান করুন, আমীন।

  15. কা‌দের ভাই, অাসসালাম অালাইকুম,অাম‌ি অাপনার লেখা পোস্ট গু‌লো প‌ড়ে‌ছি , অামার খুব ভ‌াল লে‌গে‌ছে। অা‌মি এসইও শিখ‌তে চাই। কিন্তু অামার কোন ল্যাপটপ বা কম্প‌িউটার নাই। অাম‌ি ন্যুনতম কত টাকা দা‌মের ল্যাপটপ ক‌ি‌নে এসইও কাজ কর‌তে পার‌বো kindly জানাল‌ে অনেক অ‌নেক খু‌শি হতাম।

    1. এসইও এর কাজের জন্য কম্পিউটার কনফিগারেশন এর কোন বাধ্যবাধকতা নেই, যে কোন কম্পিউটার এমনকি নোটবুক দিয়েও আপনি এসইও এর কাজ করতে পারবেন। শুধু ইন্টারনেট সংযোগ থাকলেই হবে।

  16. Vai, ami akdom notun. Ami apnar dvd kina koto dinar moddha sikta parbo? R ami ki basai amar laptop thaka money earn kprta parbo??????

    1. হ্যা শেখা যাবে, ২০ তি ভিডিও ফ্রীতে দেয়া আছে, দেখে যাচাই করে নিন

    1. আপনি আমাদের টিউটোরিয়াল গুলো দেখে প্রফেশনাল মানের কাজ শিখতে পারেন।

  17. Ami freelancing korte agrohi, but ami koi theke shuru korbo tai bujtesi na ………..please bolben ki vabe shuru kora jay kaj ……………..?

    1. আপনি আগে যে কোন বিষয়ে কাজ শিখুন, চাইলে এসইও এর কাজই শিখতে পারেন

    1. এসইও শেখার আগে তেমন কিছুই জানতে হয় না, সামান্য নেট ব্রাউজ করতে জানলেই চলে, বাকীটা আমাদের ডিভিডি তে করেই দেখানো হয়েছে

  18. আমি এই কাজ শিখতে খুবই আগ্রহী। কিন্ত কি ভাবে শিখব ? দয়াকরে জানালে উপকৃত হতাম।

    1. আমাদের বাংলা ভিডিও টিউটোরিয়াল দেখে শিখতে পারেন

  19. ami seo er kaj kicu ta jani kintu puro puri janina. tai ami seo er kaj valo vabe jante chai abong income korte chai , ami ki korbo?

  20. আমি আইটি ইন্ঞ্জিনিয়ার হিসাবে একটি প্রতিষ্ঠানে ৯ বছর চাকুরী করি। আমি কর্মক্ষেত্রে সমস্যায় পড়লে অন-লাইনে যে কোন কিছু সার্চ দিয়ে খুজে নিয়ে সমস্যার সমাধান করতে পারি এবং মনে করি বেশ ভালই অবগত আছি এ ব্যাপারে, প্রতিদিন অন্তত: ০৪ ঘন্টা অন-লাইনে থাকি । বেশ কিছুদিন আগে ওডেস্কে/আপওয়ার্কে প্রায় ০৬ মাস কাজও করেছি, কিছু টাকাও জমা হয়েছিল একাউন্টে। কিন্তু ব্যক্তিগত সমস্যার জন্য নিরাশ হয়ে এখন কাজ করছি না। সঠিক নির্দেশনা পেলে যে কোন ধরনের কাজ করার চ্যালেন্জ নিতে পারি। আমি আপনাদের ওয়েবসাইট ভালভাবে দেখেছি, ভাল লেগেছে। আমি আপনাদের গাইডগুলো কিনতে চাই, কিন্তু কি বিষয়ে নিজেকে ডেভলপ করব বুঝতে পারছি না। আমার জন্য কোনটি উপযুক্ত হবে/পারব তা জানালে উপকৃত হব। উল্লেখ্য যে আমি ঢাকা-নারায়নগঞ্জ থাকি।
    পুণ:ন্চ অবশ্যই সঠিক নির্দেশনা কামনা করছি।
    মিলন

    1. নিজেকে ডেভেলপ করার জন্য প্রয়োজন তিনটি জিনিস- ১. দৃঢ় মনোবল এবং ইচ্ছা ২. সঠিক গাইডলাইন এবং ৩. প্রচুর প্র্যাক্টিস , ২ নম্বর টা আপনি আমাদের কাছ থেকে পাবেন ইনশাআল্লাহ্‌ কিন্তু বাকি দুইটা অবশ্যই অবশ্যই আপানকেই করতে হবে, যদি করতে পারেন তাহলে ইনশাআল্লাহ্‌ অবশ্যই সফল হতে পারবেন

      1. আমি খায়রুল ইসলাম, উপজেলা-তালা, জেলা-সাতক্ষীরা, ডিভিশা-খুলনা। আমি এই প্রোডাক্ট গুলো কিনতে চায়। এই গুলো কী ভাবে পেতে পারী, এবং মোট কত টাকা লাগবে বলবেন কী

  21. আমি এই কাজ শিখতে খুবই আগ্রহী। কিন্ত কি ভাবে শিখব ? দয়াকরে জানালে উপকৃত হতাম।amr laptop ase

    1. আমাদের ভিডিও টিউটোরিয়াল দেখে শিখতে পারেন

    1. উপরে বর্ণিত বাংলা ভিডিও টিউটোরিয়াল দেখে কাজ শিখতে পারেন

  22. ভাইয়া youtube e ফ্রি কয়টি ভিডিও আপলোড দেওয়া আছে?? আমি অইগুলো দেখতে চাই। আপনাদের চ্যানেলে যুক্ত হতে চাই। আমার কম্পিউটার সম্পর্কে ব্যাপক নেশা। আশা করি লিংকটা দিবেন।

  23. dear admin of it bari.com.i am a student of your dvd tutorial called seo bangla tutorial.i have been waching your dvd since two month and now iam capable to make a website in free.but i am not understand the matter about ftp file upload.i need your help…..

    1. ফ্রী হোস্টিং এ এই সমস্যা খুবই সাধারন, আপনি আমাদের কাছ থেকে হোস্টিং কিনে ব্যবহার করতে পারেন

    1. হ্যা, আমাদের ডিভিডি গুলো এখন ফুল আপডেট এবং আরও অনেক অনেক বেশি তথ্য সমৃদ্ধ

  24. Dear Abdul Kadar, Thanks a lot to you as you work hard for producing various DVD. I purchased SEO and updated Upwork DVD and watched them. I am very much satisfied to learn SEO. I am highly requesting you to produce Social Media Marketing DVD. I hope you will comply with me requoest.

  25. it barir dvd dekhe ami nijer akta blog khulechi.itbari valo maner dvd bikroy kore.ami ir barir dvd kine upokrito hoychi.valoi lagche kader vai ar lectuer.

  26. Abdul kader vai…

    apner moto kore amader desher sobai..vable, desh ta ato dine সোনার টুকরা hoiya jaito ইনশাআল্লাহ্

    1. এটার মধ্যেই অনপেজ এবং অফপেজ দুটোই আছে

  27. Abdul kader admin is really a pro-active and pro-people person who never ever gets tired, may the almighty make him more graceful to the commoners.

  28. ভাই আমি রাজশাহী থেকে কিভাবে নিব। হাতে পাওয়া পর্যন্ত কত করচ পরবে?আর অর্ডার দেওয়ার দিলে কত দিনের মধ‍্য হাতে পাব।টোটাল এসইও ডিভিডি নিতে চাই।দয়া করে জানাবেন।

  29. এক কথায় অসাধারন।এজন্যই দিনে একবার হলেও আইটি বাড়িতে ঢু-মারি।

  30. vai ami akjon samanno product seo expert. but ami akhon web development shikte chai kintu kivabe ami start korte pari please help..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

১০ মিনিটে Slider Revolution দিয়ে ওয়েবসাইটে Awesome Slider তৈরি করা শিখুন!

স্লাইডার যে কোন ওয়েবসাইটের জন্য এক অতি গুরুত্বপূর্ণ ইলিমেন্ট। আমাদের ওয়েব গুরু কোর্সে আমরা দেখেছি কিভাবে Raw কোড এডিট করে স্লাইডার তৈরি করা যায়। কিন্তু

Read More »
wordpress-theme-customization-course

ইনশা-আল্লাহ্‌ ২০২০ সালেই তৈরি হবে ৫০০ সফল ওয়েব ডিজাইনার, সুযোগ প্রত্যেকের জন্য!!!

আপনি কি এমন একটি সহজ, বৈধ এবং হালাল ইনকাম মাধ্যম খুজছেন যেটা থেকে মাত্র কয়েক মাসেই অনলাইন থেকে আয় শুরু করা যাবে? সত্যি বলতে অনলাইন

Read More »

আইটি বাড়ি থেকে যারা ডোমেইন হোস্টিং কিনেছেন তারা SSL সার্টিফিকেট অ্যাক্টিভ করবেন যেভাবে

আইটি বাড়ি ইদানিং ডোমেইন হোস্টিং সার্ভিস দেয়া চালু করেছে। ইতিমধ্যে অনেকেই আমাদের সার্ভিস ব্যবহার করছেন। সুখবর হচ্ছে আমাদের সকল হোস্টিং গ্রাহকদের জন্য আমরা SSL সার্টিফিকেট

Read More »
7-ways-to-earn-with-seo

SEO শিখে অনালাইনে উপার্জনের ৭ টি উপায় [কাজ করুন বিড ছাড়া] -এবার বড় কিছুর চেষ্টা করুন

SEO- Search Engine Optimization অনলাইনে সেলস এন্ড মার্কেটিং ডিপার্টমেন্টের অন্যতম বৃহৎ অংশ। সাধারন কথায় বলতে গেলে গুগলে বা অন্যান্য সার্চ ইঞ্জিন গুলোতে অনলাইন ভিত্তিক কোন

Read More »
earn money from internet with seo and web design

ওয়েব ডিজাইন এবং SEO, এ দুটো জানা থাকলে ইন্টারনেট থেকে হাজার উপায়ে আয় করা সম্ভব [গুজব নয়, সত্যি!]

অনলাইনে আয় বলতেই আমরা অনেকে মনে করি গ্রাফিক্স ডিজাইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, ওয়েব ডিজাইন, অমুক তমুক আরো ব্লা ব্লা ব্লা হাবিজাবি অনেক কিছুই। হ্যা, সত্যি সত্যি-ই

Read More »

আগামী ২০-৩০ বছরে চাকরী যেতে পারে ৬০-৮০% অসৃজনশীল পেশার চাকরিজীবীদের! বিশ্বাস হচ্ছে না? এটা পড়ুন

(নিচের লিখাটি হয়ত সবার বিশ্বাস হবে না, তবে হ্যা, পোস্টটি  বেশ কয়েকটি নামকরা পত্রিকা এবং এক্সাপার্টদের কেস স্টাডির প্রেক্ষিতে করা হয়েছে, পজিটিভ মেন্টালিটি থাকলেই কেবল পোস্টটি

Read More »